Connect with us

অ্যাপ নিষিদ্ধের পর চীনকে আরও কোণঠাসা করতে “মাস্টার স্ট্রোক” দিলেন কেন্দ্রীয় মন্ত্রী

News

অ্যাপ নিষিদ্ধের পর চীনকে আরও কোণঠাসা করতে “মাস্টার স্ট্রোক” দিলেন কেন্দ্রীয় মন্ত্রী

লাদাখ সীমান্তে চীনের অতর্কিত হামলায় যে ২০ জন সেনা শহীদ হয়েছিলেন তার জন্য গোটা দেশ ফুঁসছে। এরপরে দেশজুড়ে চীনা পণ্য বয়কটের ডাক ওঠে। এর পাশাপাশি কিনা সংস্থাকে দেওয়া বিভিন্ন টেন্ডার বাতিল করা হয়। অবশেষে ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধের পর আরও কোণঠাসা করতে বড়োসড়ো সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন কেন্দ্রীয় সড়ক পরিবহনমন্ত্রী নীতিন গড়করি।

India to ban Chinese companies from highway projects, says Union ...

নীতিন গড়করি জানিয়েছেন যে, এখন থেকে ভারতের যেকোনো হাইওয়ে নির্মাণ কাজের কোন টেন্ডার পাবেনা চিনা সংস্থা। শুধু তাই নয় অন্যান্য ক্ষেত্রেও একই নিয়ম জারি করেছেন কেন্দ্রীয় পরিবহন মন্ত্রী।

নীতিন গড়করি জানিয়েছেন যে, চিনা সংস্থা বিনিয়োগকারীদের আর কোনভাবেই সুযোগ দেওয়া যাবে না। এমনকি অতিক্ষুদ্র থেকে মাঝারি শিল্পোদ্যোগে চিনা লগ্নি সম্পূর্ণভাবে বাতিল করা হয়েছে।

ADB approves $490m funding to upgrade roads in Madhya Pradesh ...

এছাড়াও কেন্দ্রীয় সড়ক পরিবহনমন্ত্রী জানিয়েছেন যে, শুধুমাত্র চিনা সংস্থা নয়, অন্য কোন সংস্থার সাথে ভারতীয় সরকারি কাজের জন্য হাত মেলাবে না।

নীতিন গড়করি জানিয়েছেন যে, ভারতবর্ষে আত্মনির্ভর শিল্প কেন্দ্রিক ভাবনাকে বাস্তবায়িত করার জন্য একাধিক পদক্ষেপ নেওয়া হবে। এছাড়াও তিনি জানিয়েছেন, টেন্ডার পাওয়ার জন্য স্থানীয় সংস্থাগুলিকে কমবেশি সুযোগ দেয়া হবে তবে শর্তাবলী প্রযোজ্য।

Continue Reading
Click to comment

Trending ..

To Top