Connect with us

Offbeat

পরকীয়ায় কারা বেশি আগ্রহী হন – নারী না পুরুষ? জেনে নিন

বিয়ের পর প্রেমে পড়া এবং ভালোলাগার মানুষটির সাথে অবৈধ সম্পর্ক তৈরি করাই পরকীয়া। পরকীয়া ব্যাপারটি সমাজে এখন অতি সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। আজকাল খবরের পাতায় চোখ রাখলে এই ধরনের ঘটনা খুব বেশি দেখা যায়। তবে সাধারণত একটা কথা প্রচলিত ধারণা রয়েছে যে, পরকীয়ায় পুরুষেরাই বেশী আগ্রহী হয় কিন্তু সম্প্রতি এমন একটি সমীক্ষায় দেখা গেছে, পুরুষদের তুলনায় নারীরাই বেশি পরকীয়ায় আগ্রহী হয়।

Dark Kiss. by HerrHerzlos on DeviantArt

সম্প্রতি এই বিষয়টি নিয়ে সমীক্ষা চালিয়ে একটি কানাডিয়ান ওয়েবসাইট (অ্যাশলে ম্যাডিসন) তাদের প্রতিবেদনে প্রকাশ করেছে। এই সমীক্ষাটি প্রায় ১০০০ জন নারী ও পুরুষের মধ্যে চালানো হয়েছিল। ওই দেশের একদল সমাজতত্ত্ববিদ এই সমীক্ষাটি চালিয়ে যে তথ্য প্রকাশ করেছেন তা সকলকে অবাক করে দিয়েছে।

তারা জানিয়েছেন, পুরুষের তুলনায় নারীরা অনেক বেশি পরকীয়া আগ্রহী হয়ে থাকেন। এর কারণ হলো, একজন সুস্থ নারী স্বাভাবিকভাবেই দুইবার শারী’রিক সম্পর্কের চাহিদার কথা অনুভব করে থাকেন তবে তার ব্যাতিক্রম হলেই এই ধরনের প্রবণতা তাদের মধ্যে অনেক বেশি হয়।

পরকীয়ার জন্য কি দায়ী মেগাসিরিয়ালও, প্রশ্ন তুলল হাইকোর্টের বিডিমর্নিং | নিউজ | bdmorning | news

সমীক্ষায় জানা গিয়েছে, যে সকল বিবাহিত নারীরা তাদের বিবাহিত জীবনে সুখ কম পেয়েছেন তারা বেশিরভাগই পরকীয়ায় মজেছেন। যেকোনো সম্পর্কের ঊর্ধ্বে শারী’রিক চাহিদাকেই বেশি গুরুত্ব দিয়ে থাকেন তারা। সমীক্ষায় পরিষ্কার বলা হয়েছে, মূলত বৈবাহিক জীবনের অসম্পূর্ণতা থেকেই নারীরা পরকীয়ার দিয়ে বেশি ঝোঁকেন।

ভারতীয় সংস্কৃতিতে নানাভাবে পরকীয়া উঠে এসেছে। সেখানে নারীকে নিন্দনীয় হিসেবেই দেখানো হয়েছে। দাম্পত্য জীবনে অশান্তির একটি বড় কারণ হচ্ছে পরকীয়া প্রেম। এ কারণে বহু সংসার ভেঙে যায়। তবে এ ব্যাপারে ভারতের সুপ্রিম কোর্টের রায়ে পরকীয়া আর অপরাধ নয়। এই রায়ের পর নতুন বিতর্কের সূত্রপাত হয়েছে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top