Connect with us

Offbeat

মাত্র ২১ বছর বয়সেই ৭০০০ কোটি টাকার মালিক এই যুবতী! কিভাবে জানুন

বিশ্বের সবচেয়ে কম বয়সে কোটিপতি হওয়ার রেকর্ড অর্জন করেছিলেন মার্ক জুকার্বাগ ২৩ বছর বয়সে, কিন্তু সেই রেকর্ড ভেঙে দিলেন এক ২১ বছরের তরুণী। ফেসবুক আবিষ্কর্তা মার্ক জুকারবার্গকে অনেক পিছনে ফেলে দিয়ে এগিয়ে গেলেন এই সুন্দরী তরুণী। যদিও আন্তর্জাতিক স্তরে সোশ্যাল মিডিয়ায় তার ফ্যান ফলোইং প্রচুর রয়েছে। বিশ্বের সবচেয়ে কনিষ্ঠা ধনী ব্যক্তির শিরোপা পেয়েছেন কাইলি জেনার।

Image result for Kylie Jenner

সম্প্রতি ফোর্বস ম্যাগাজিনের তালিকায় নিজের নাম প্রকাশ করেছে, যেখানে সর্বকনিষ্ঠ কোটিপতি দের তালিকায় কাইলি জেনার এর নাম আসে এর পরেই তিনি খবরের শিরোনামে উঠে আসেন। খবর সূত্রে জানা গেছে তার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ১০০ কোটি ডলার বা ৭ হাজার কোটি টাকার চাইতেও বেশি। মাত্র ২১ বছর বয়সে এত টাকা কিভাবে কামিয়ে ফেললেন এ নিয়েও অনেকে হতবাক হয়েছেন চলুন জেনে নেওয়া যাক আসল কারণটি।

তবে তিনি এই বিপুল সংখ্যক মালিক হয়েছেন তার কোন উত্তরাধিকার সম্পত্তি নিয়ে নয় সম্পূর্ণ নিজের যোগ্যতায় হয়েছেন কম বয়সে কোটিপতি। তার রয়েছে কসমেটিক বা প্রসাধনীর একটি বড় ব্যবসা যেখান থেকেই তিনি এত টাকা আয় করতে পেরেছেন। প্রায় ৪ বছর আগে, ২০১৫ সালে তার “কাইলি কসমেটিকস” প্রসাধনী ব্যবসার যাত্রা শুরু হয়েছিল। গত বছর আয় করেছে প্রায় ৪০ কোটি ডলারের মতো, যা ভারতীয় মূল্য প্রায় ২৮০০ কোটি টাকা।

Image result for Kylie Jenner

এর আগে সবচেয়ে কম বয়সে কোটিপতি ছিলেন মার্ক জুকার্বাগ, ফেসবুক কর্তা মাত্র ২৩ বছর বয়সে এই কৃতিত্ব অর্জন করেছিলেন, তবে এই রেকর্ড ভেঙে দিয়েছেন কাইলি জেনার মাত্র ২১ বছর বয়সে। কাইলি একজন বড় ব্যবসায়ী হওয়া সত্ত্বেও একজন আমেরিকান মডেল, বিভিন্ন রিয়েলিটি শোতেও আগে কাজ করেছেন। এছাড়া বিখ্যাত আমেরিকান মডেল কিম কার্দাশিয়ানের দুরসম্পর্কের বোন বলেও জানা যায়।

এটি অর্জন করার পর কাইলি জেনার বলেছেন যে, কখনোই এতকিছু আশা করেনি। এখনই মনে হচ্ছে কে যেন তাকে প্রবল বেগে উৎসাহ দিচ্ছে। ২০১৫ সালে তিনি ব্যবসা শুরু করেছিলেন মাত্র ২২ ডলারের মাধ্যমে, লিপস্টিক ও অন্যান্য প্রসাধনী দ্রব্য। কিছু মিনিটের পরেই সব অনলাইনে বিক্রি হয়ে যায়। সেখান থেকেই তাঁর যাত্রা শুরু, এখনো তিনি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পণ্য বিক্রি করে থাকেন। তার সব মিলিয়ে প্রায় কুড়ি কোটির বেশি ফলোয়ার রয়েছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top