Connect with us

একটি টেস্ট ইনিংসে সর্বাধিক বলের সাথে মুখোমুখি হয়েছিলেন এই পাঁচ ভারতীয় ব্যাটসম্যান

Cricket

একটি টেস্ট ইনিংসে সর্বাধিক বলের সাথে মুখোমুখি হয়েছিলেন এই পাঁচ ভারতীয় ব্যাটসম্যান

ক্রিকেট বিশেষজ্ঞদের মতে টেস্টকে প্রকৃত ক্রিকেট খেলা বলে মানা হয়। সীমিত ওভারের ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার থেকে এটি সম্পূর্ণ আলাদা। একজন ব্যাটসম্যানের সুদক্ষ কৌশল ও ধৈর্য না থাকলে সে কখনোই সফল হবে না। তবে ভারতীয় ক্রিকেটের কথা বললে এমন কয়েকজন ব্যাটসম্যান ছিলেন যারা হয়তো কেবল টেস্ট ক্রিকেটের জন্যই জন্মেছিলেন।

তবে আজকের প্রতিবেদনে রয়েছে, একটি টেস্ট ইনিংসে সর্বাধিক বলের সাথে মুখোমুখি হয়েছিলেন যে পাঁচ ভারতীয় ব্যাটসম্যান! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

৫) সুনীল গাভাস্কার: ৪৭২ বল

Sunil Gavaskar becomes first in Test history to score century in each innings thrice - Cricket Country

টেস্ট ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান সুনীল গাভাস্কার এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। ১৯৮১ সালে বেঙ্গালুরুতে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে তিনি ৪৭২টি বলের মুখোমুখি হয়ে ১৭২ রান করেন। এই সময়ে তিনি ক্রিজে ৭০৮ মিনিট কাটিয়েছিলেন।

৪) রবি শাস্ত্রী: ৪৭৭ বল

Stuart Wark: The multifaceted Ravi Shastri

ভারতীয় ব্যাটসম্যান হিসেবে একটি ইনিংসে সর্বাধিক বলের মুখোমুখি হওয়ার তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন রবি শাস্ত্রী। ১৯৯২ সালে সিডনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ইনিংসে তিনি ৪৭৭টি বলের মুখোমুখি হয়ে ২০৬ রান করেছিলেন। এই সময়ে ক্রিজে ব্যয় করেছিলেন ৫৭২ মিনিট, যা তার ক্যারিয়ারের শ্রেষ্ঠ ইনিংস বলে বিবেচিত হয়।

৩) নবজ্যোত সিং সিধু: ৪৯১ বল

cricket689

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ভারতীয় ব্যাটসম্যান নবজ্যোত সিং সিধু। ১৯৯৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে তিনি ৪৯১টি বলের মুখোমুখি হয়ে ২০১ রান করেছিলেন। সময়ে তিনি ক্রিজে ব্যয় করেছিলেন ৬৭৩ মিনিট। এটিই ছিল তার ক্যারিয়ারের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর।

২) রাহুল দ্রাবিড়: ৪৯৫ বল

Today In 2004, Rahul Dravid Brought Pakistan To Their Knees In The Rawalpindi Heat As India Made Merry

টেস্ট ক্রিকেটের কিংবদন্তি ব্যাটসম্যান রাহুল দ্রাবিড় এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। ২০০৪ সালে পাকিস্তান সফরে রাওয়ালপিন্ডিতে ৪৯৫ বলের মুখোমুখি হয়ে তিনি ২৭০ রানের একটি ঐতিহাসিক ইনিংস খেলেছিলেন। এটিই ছিল তার ক্যারিয়ারের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। এই সময়ে তিনি ক্রিজে ৭৪০ মিনিট ব্যয় করেন। এই ম্যাচে পাকিস্তান পরাজিত হয় ও সেই সাথে ভারতীয় দল সিরিজটিও জিতে নেয়।

১) চেতেশ্বর পুজারা: ৫২৫ বল

India vs England 4th Test: Cheteshwar Pujara 'classic' puts visitors ahead on Day 2

একমাত্র ভারতীয় হিসেবে টেস্ট ইনিংসে ৫০০টিরও বেশি বল খেলেছেন চেতেশ্বর পুজারা। ২০১৭ সালে রাঁচিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনি ৫২৫টি বলের মুখোমুখি হয়ে ২০২ রানের একটি ম্যারাথন ইনিংস খেলেছিলেন। এটি ছিল ভারতীয় ক্রিকেটের ইতিহাসে সর্বাধিক বলের মুখোমুখি হওয়া কোন ব্যাটসম্যানের ইনিংস। এই সময়ে পুজারা ক্রিজে ৬৬৮ মিনিট টিকে ছিলেন।  

 

Continue Reading
Click to comment

Trending ..

To Top