Connect with us

খুবই অল্প বয়সে পৃথিবী ছেড়ে চলে গিয়েছেন এই ৬ ক্রিকেটার, তালিকায় এক ভারতীয়

Cricket

খুবই অল্প বয়সে পৃথিবী ছেড়ে চলে গিয়েছেন এই ৬ ক্রিকেটার, তালিকায় এক ভারতীয়

বিনোদনের দিক দিয়ে ক্রিকেট অনস্বীকার্য কিন্তু এই আনন্দের মাঝে কখনো কখনো খেলার মাঠে বা মাঠের বাইরে মর্মান্তিক দুর্ঘটনা ঘটে যায়। অস্ট্রেলিয়ান ক্রিকেটার ফিলিপ হিউজের মৃত্যুর পর গোটা ক্রিকেট বিশ্ব হতবাক হয়। এছাড়াও অকালে মৃত্যুবরণ করেছেন অনেকে ক্রিকেটাররাই। আজ আমরা তাদেরই শ্রদ্ধাভরে স্মরণ করব যারা খুবই অল্প বয়সে পৃথিবী ছেড়ে চলে গিয়েছেন। এবার দেখে নেওয়া যাক –

১) নাজিব তারকায়: গাড়ি দুর্ঘটনা

Afghanistan batsman Najeeb Tarakai dies after road accident

গত বছরের অক্টোবর মাসে জালালাবাদ শহরে একটি গাড়ির ধাক্কায় জখম হন নাজিব এবং গুরুতর অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। চার দিন কোমাতেই পড়েছিলেন তিনি। অবশেষে মৃত্যুর সাথে পাঞ্জা লড়াইয়ের পর চিরঘুমের দেশে চলে যান ২৯ বছরের এই আফগান ব্যাটসম্যান। তিনি তার জাতীয় দলের হয়ে ১২টি টি-টোয়েন্টি এবং ১টি ওডিআই ম্যাচ খেলেছিলেন।

২) রুনাকো মর্টন: গাড়ি দুর্ঘটনা

Windies and Black Caps pay homage to Runako Morton- The New Indian Express

২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলা রুনাকো মর্টন মাত্র ৩৩ বছর বয়েসেই পৃথিবীকে বিদায় জানিয়ে দেন। ত্রিনিদাদ থেকে বাড়ি ফেরার সময় তার গাড়িটি একটি খুঁটির সাথে জোরে ধাক্কা মারে এবং তিনি সাথে সাথে মারা যান। ক্যারিবিয়ান দলের হয়ে তিনি ১৫টি টেস্ট, ৫৬টি ওয়ানডে এবং ৭টি টি-টোয়েন্টি ম্যাচও খেলেছেন।

৩) হ্যান্সি ক্রনজে: বিমান দুর্ঘটনা

Cronje: 15 interesting things to know about former South African Captain |  Dhaka Tribune

মাত্র ৩২ বছর বয়েসে বিমান দুর্ঘটনায় দক্ষিণ আফ্রিকার অন্যতম সফল অধিনায়ক হানসি ক্রনজে মারা যান। ম্যাচ ফিক্সিংয়ের জন্যও তিনি একবার জড়িয়েছিলেন। তিনি দক্ষিণ আফ্রিকার হয়ে ৬৮টি টেস্ট এবং ১৮৮টি ওয়ানডে খেলেছিলেন।

৪) ফিলিপ হিউজ: বাউন্সারের আঘাত

Phillip Hughes' death ruled an accident, with bowler and sledging not to blame

অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের উজ্জ্বল ক্রিকেট তারকা ফিলিপ হিউজ সিডনি ক্রিকেট গ্রাউন্ডে একটি ম্যাচ চলাকালীন বাউন্সারের আঘাতে মাথায় বল লাগে এবং সাথে সাথে অজ্ঞান হয়ে যান। এরপর টানা দু’দিন চিকিৎসা চলে, তবুও তাকে বাঁচানো যায়নি। মাত্র ২৫ বছর বয়েসেই পৃথিবীকে বিদায় জানিয়ে দেন। অস্ট্রেলিয়ার জাতীয় দলের হয়ে তিনি  ২৬টি টেস্ট এবং ২৫টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। 

৫) বেন হলিওক: গাড়ি দুর্ঘটনা

Surrey Cricket on Twitter: "Today would have been Ben Hollioake's 42nd birthday. On this special day of remembrance, he is forever in the thoughts of Surrey CCC. #3feathers #CricketFamily… https://t.co/sLF6zNsEjy"

ইংল্যান্ড ক্রিকেট দলের খেলোয়াড় বেন হলিওক মাত্র ২৪ বছর বয়সেই পৃথিবী ছেড়ে চলে যান। একটি গাড়ি দুর্ঘটনায় তিনি প্রাণ হারান। তিনি ইংল্যান্ডের হয়ে মাত্র দুটি টেস্ট এবং ২০টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। তিনি ছিলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক অ্যাডাম হলিওক এর ছোট ভাই। 

৬) রমন লাম্বা: মাথায় আঘাত

Raman Lamba (cricketer) Wife, Weight, Height, Age, Records and More - India Fantasy

১৯৯৮ সালে ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে ঘরোয়া ক্রিকেট খেলেছিলেন রমন। বিনা হেলমেটে ফরওয়ার্ড শর্ট লেগে ফিল্ডার হিসেবে দাঁড়িয়েছিলেন কিন্তু ওই ইনিংসের একটি বল বাকি থাকতেই ব্যাটসম্যানের জোরালো শট তার মাথায় এসে লাগে। গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হলে তিন দিন পর তাঁর মৃত্যুর খবর আসে। তিনি ভারতের জাতীয় দলের হয়ে ৪টি টেস্ট এবং ৩২টি ওডিআই ম্যাচ খেলেছিলেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top