Connect with us

Cricket

খুব অল্প বয়সে চিরঘুমের দেশে চলে গেছেন এই ৬ উজ্জ্বল ক্রিকেট তারকা

বিনোদনের দিক দিয়ে ক্রিকেট অনস্বীকার্য কিন্তু এই আনন্দের মাঝে কখনো কখনো খেলার মাঠে বা মাঠের বাইরে মর্মান্তিক দুর্ঘটনা ঘটে যায়। অস্ট্রেলিয়ান ক্রিকেটার ফিলিপ হিউজের মৃত্যুর পর গোটা ক্রিকেট বিশ্ব হতবাক হয়ে পড়ে, এদিন ঠিক তারই মত মৃত্যুর সাথে কিছুদিন পাঞ্জা লড়াই করে চিরঘুমের দেশে চলে গেলেন আফগান ওপেনার নাজিব তারকাই মাত্র ২৯ বছর বয়সে।

এছাড়াও অকালে মৃত্যুবরণ করেছেন অনেকে ক্রিকেটাররাই। আজ আমরা শ্রদ্ধাভরে স্মরণ করব তেমনই কয়েকজন ক্রিকেটারকে যারা খুব অল্প বয়সে না ফেরার দেশে চলে গেছেন –

১) নাজিব তারকায়: 

Afghanistan Cricketer Najeeb Tarakai Succumbs To Fatal Injuries At The Age  Of 29 – Cric.News

গত শুক্রবার জালালাবাদ শহরে একটি গাড়ির ধাক্কায় জখম হন নাজিব এবং গুরুতর অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। চার দিন কোমাতেই পড়েছিলেন তিনি। অবশেষে মৃত্যুর সাথে পাঞ্জা লড়াইয়ের পর চিরঘুমের দেশে চলে গেলেন ২৯ বছর এই আফগান ওপেনিং ব্যাটসম্যান। তিনি জাতীয় দলের হয়ে ১২টি টি-টোয়েন্টি এবং ১টি ওডিআই ম্যাচ খেলেছিলেন। ২০১৪ সালে বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁর অভিষেক হয়।

২) রুনাকো মর্টন:

Image result for runaco morton

২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলা রুনাকো মর্টন মাত্র ৩৩ বছর বয়েসেই পৃথিবীকে বিদায় জানিয়ে দেন। ত্রিনিদাদ থেকে বাড়ি ফেরার সময় তার গাড়িটি একটি খুঁটির সাথে জোরে ধাক্কা মারে এবং তিনি সাথে সাথে মারা যান। তিনি ১৫টি টেস্ট, ৫৬টি ওয়ানডে এবং ৭টি টি-টোয়েন্টি ম্যাচও খেলেছেন।

৩) হ্যান্সি ক্রনজে:

Image result for hancy croney

মাত্র ৩২ বছর বয়েসে বিমান দুর্ঘটনায় দক্ষিণ আফ্রিকার অন্যতম সফল অধিনায়ক হানসি ক্রনজে মারা যান। ম্যাচ ফিক্সিংয়ের জন্যও তিনি একবার জড়িয়েছিলেন। তিনি দক্ষিণ আফ্রিকার হয়ে ৬৮টি টেস্ট এবং ১৮৮ টি ওয়ানডে খেলেছিলেন।

৪) ফিলিপ হিউজ:

Image result for Philip huge

অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের উজ্জ্বল ক্রিকেট তারকা ফিলিপ হিউজ সিডনি ক্রিকেট গ্রাউন্ডে একটি ম্যাচ চলাকালীন বাউন্সারের আঘাতে মাথায় বল লাগে এবং সাথে সাথে অজ্ঞান হয়ে যান। এরপর টানা দু’দিন চিকিৎসা চলে, তবুও তাকে বাঁচানো যায়নি। মাত্র ২৫ বছর বয়েসেই পৃথিবীকে বিদায় জানিয়ে দেন। তিনি  ২৬টি টেস্ট এবং ২৫ টি ওয়ানডে খেলেছিলেন। 

৫) বেন হলিওক:

Image result for Ben Holyoke cricketer

ইংল্যান্ড ক্রিকেট দলের খেলোয়াড় বেন হলিওক মাত্র ২৪ বছর বয়সেই পৃথিবী ছেড়ে চলে যান। একটি গাড়ি দুর্ঘটনায় তিনি প্রাণ হারান। তিনি ইংল্যান্ডের হয়ে মাত্র দুটি টেস্ট এবং ২০ টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। তিনি ছিলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক অ্যাডাম হলিওক এর ছোট ভাই। 

৬) রমন লাম্বা:

Image result for raman lamba death

১৯৯৮ সালে ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে ঘরোয়া ক্রিকেট খেলেছিলেন রমন। বিনা হেলমেটে ফরওয়ার্ড শর্ট লেগে ফিল্ডার হিসেবে দাঁড়িয়েছিলেন কিন্তু ওই ইনিংসের একটি বল বাকি থাকতেই ব্যাটসম্যানের জোরালো শট তার মাথায় এসে লাগে। গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হলে তিন দিন পর তাঁর মৃত্যুর খবর আসে। তিনি ভারতের হয়ে ৪টি টেস্ট এবং ৩২টি ওডিআই ম্যাচ খেলেছিলেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top