Connect with us

ওডিআই ম্যাচে সবচেয়ে বেশি রান আউট হয়েছেন এই পাঁচ ক্রিকেটার, তালিকায় এক ভারতীয়

Cricket

ওডিআই ম্যাচে সবচেয়ে বেশি রান আউট হয়েছেন এই পাঁচ ক্রিকেটার, তালিকায় এক ভারতীয়

ক্রিকেটের সবচেয়ে হতাশাজনক আউটগুলির মধ্যে অন্যতম হলো রান আউট হওয়া। ২২ গজের মধ্যে দুই ব্যাটসম্যানের ভুল বোঝাবুঝি অথবা মন্থর গতিতে দৌড়ানোর জন্য রান আউট হতে হয়। জানিয়ে রাখি, ১৯৯২ সালে আম্পায়ারের দেওয়া নির্দেশে প্রথমবার রান আউট হন শচীন টেন্ডুলকার, সেই বিখ্যাত ফিল্ডারটি ছিলেন জন্টি রোডস। 

আজকের আলোচ্য বিষয়ের মধ্যে হলো, ওডিআই ক্রিকেটের মধ্যে সর্বাধিক রান আউট হয়েছেন যে ৫ ব্যাটসম্যান! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

৫) মার্ক ওয়া: ৩২ বার

My favourite World Cup cliffhangers: Part 6

অস্ট্রেলিয়া ক্রিকেটের স্লিপের ঈশ্বর মার্ক ওয়া এই জায়গায় দাঁড়িয়ে দুর্দান্ত ক্যাচ নিতেন। তবে ওডিআই ম্যাচে সর্বাধিক রান আউট হওয়ার তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। অস্ট্রেলিয়ার হয়ে তিনি ২৩৬ ইনিংসে মোট ৩২ বার রান আউট হয়েছেন।

৪) মোহাম্মদ আজহারউদ্দিন: ৩২ বার

Mohammad Azharuddin: Uncertainty was the only certainty

সর্বাধিক রান আউট হওয়ার তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন। তার ধীর গতি ছিল রান আউট হওয়ার অন্যতম কারণ। ৩০৮ ইনিংসের মধ্যে তিনি মোট ৩২ বার রান আউট হয়েছেন।

৩) মার্ভান আতাপাত্তু: ৩৭ বার

Marvan Atapattu is run out by Naved-ul-Hasan, Pakistan v Sri Lanka ...

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছে শ্রীলংকার প্রাক্তন অধিনায়ক মার্ভান আতাপাত্তু, যিনি তাঁর দেশের হয়ে ১৭ বছর ক্রিকেট খেলেন। বরাবরই তিনি মন্থর গতিতে ছুটতেন আর এ কারণেই তিনি ২৩০ ইনিংসে মোট ৩৭ বার রান আউট হয়েছেন।

২) ইনজামাম-উল-হক: ৩৮ বার

Inzamam-Ul-Haq, The Giant, Who Did Not Want To Play '92 World Cup ...

ওডিআই-তে সর্বাধিক রান আউট হওয়ার তালিকায় পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হক রয়েছেন দ্বিতীয় স্থানে। সবচেয়ে মন্থর ক্রিকেটারদের মধ্যে তিনি অন্যতম। ৩২২ ইনিংসে তিনি মোট ৩৮ বার রান আউট হয়েছেন।

১) ওয়াসিম আক্রম: ৩৮ বার

HILARIOUS! Wasim Akram recalls old incident, brutally trolls ...

সর্বাধিক রান আউট হওয়ার তালিকায় প্রথমে রয়েছেন ওয়াসিম আক্রম। যিনি পাকিস্তানের হয়ে ১৯ বছর ক্রিকেট খেলেন এবং তার ঝুলিতে রয়েছে সর্বাধিক ৫০২ উইকেট। ২৮০ ইনিংসে তাকে ৩৮ বার ক্রিজে পৌঁছানোর আগেই প্যাভিলিয়ন ফিরে যেতে হয়।

Continue Reading
Click to comment

Trending ..

To Top