Connect with us

যে ৫ ব্যাটসম্যান কখনোই শূন্য রানে আউট হয়নি, তালিকায় রয়েছেন এক ভারতীয়

Cricket

যে ৫ ব্যাটসম্যান কখনোই শূন্য রানে আউট হয়নি, তালিকায় রয়েছেন এক ভারতীয়

২২ গজে প্রতিটি ব্যাটসম্যানই চান তার দলের হয়ে বড় রানের ইনিংস খেলা। কিন্তু কখনও কখনও রানের খাতা না খুলেই তাদের প্যাভিলিয়নের দিকে ফিরে দেখা গেছে। যেহেতু ক্রিকেট একটি অনিশ্চয়তার খেলা তাই এখানে বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানরাও এর শিকার হয়েছেন। তবে একদিনের ক্রিকেটের ইতিহাসে মাত্র কয়েকজন ব্যাটসম্যানই রয়েছেন যারা কখনোই শূন্য রানে আউট হন নি। এই তালিকায় রয়েছেন এক ভারতীয়। (কমপক্ষে যারা ৪০টি ওডিআই ম্যাচ খেলেছেন)

আজকের প্রতিবেদনে রয়েছে, ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে যে পাঁচ জন ব্যাটসম্যান কখনোই শূন্য রানে আউট হন নি! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক :-

১) কেপলার ওয়েসেলস: 

Kepler Wessels: South Africa should not blame pitches for series ...

এই তালিকার শীর্ষে কেপলার ওয়েসেলস যিনি অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা উভয়ের হয়ে খেলেছেন। কেপলার ওয়েসেলস ১০০-রও বেশি ওয়ানডে খেলেছেন তবে কখনোই শূন্য রানে আউট হননি। তিনি ১০৯ ম্যাচে ৩৩৬৭ রান করেছেন। যার মধ্যে রয়েছে ১ টি সেঞ্চুরি এবং ২৬ টি হাফ সেঞ্চুরি।

২) ম্যাথু ক্রস: 

Cross century powers Scotland to 73-run win over UAE

স্কটল্যান্ডের ব্যাটসম্যান ম্যাথু ক্রস এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। তিনি তার ৫ বছরের কেরিয়ারের মধ্যে ৫২টি ওয়ানডে খেলে ১১৩৬ রান করেন। যার মধ্যে তিনি ২ টি সেঞ্চুরি এবং ৫ টি হাফ-সেঞ্চুরি করেছিলেন, তবে কখনোই শূন্য রানে আউট হন নি।

৩) জ্যাক রুডলফ: 

Jacques Rudolph celebrates hundred - ABC News (Australian ...

জ্যাক রুডলফ দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ব্যাটসম্যান। তিনি তার ক্রিকেট কেরিয়ারে মোট ৪৫ টি ওয়ানডে ম্যচে ১১৭৪ রান করেছেন। যার মধ্যে তার ৭টি হাফসেঞ্চুরি রয়েছে। তার সর্বোচ্চ স্কোর ৮১ রান। তবে এই ফরম্যাটে কখনোই শূন্য রানে আউট হননি।  

৪) যশপাল শর্মা:

Indian Cricketer Yashpal Sharma Never Out On Zero In Odi- Inext Live

প্রাক্তন ভারতীয় দলের খেলোয়াড় এবং ১৯৮৩ বিশ্বকাপজয়ী দলের সদস্য যশপাল শর্মাও এই তালিকায় রয়েছেন। তিনি ৪২টি  ওয়ানডে ম্যচে ৮৮৩ রান করেছেন। যার মধ্যে রয়েছে চারটি হাফ সেঞ্চুরি, কিন্তু কখনই শূন্য রানে আউট হননি।  

৫) পিটার কার্স্টেন: 

Peter Kirsten plays towards point | Photo | Global | ESPNcricinfo.com

দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান পিটার কার্স্টেন তাঁর দলের হয়ে ৪০টি ওয়ানডে ম্যাচে ১২৯৩ রান করেছেন। যার মধ্যে ৯টি হাফসেঞ্চুরি রয়েছে, সর্বোচ্চ স্কোর ৯৭। কিন্তু কখনও তিনি শূন্য রানে আউট হননি।    

Continue Reading
Click to comment

Trending ..

To Top