Connect with us

ফিল্ডার হিসেবে “ম্যান অব দ্যা ম্যাচ” হয়েছেন এই ছয় ক্রিকেটার, তালিকায় এক ভারতীয়

Cricket

ফিল্ডার হিসেবে “ম্যান অব দ্যা ম্যাচ” হয়েছেন এই ছয় ক্রিকেটার, তালিকায় এক ভারতীয়

দলকে জেতানোর ক্ষেত্রে যার সবচেয়ে বেশি অবদান থাকে তাকেই বেছে নেয়া হয় ম্যাচের সেরা খেলোয়াড় হিসেবে। বেশিরভাগ ক্ষেত্রেই কোন ব্যাটসম্যান অথবা বোলার ম্যান অফ দ্যা ম্যাচ হন। আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে এখনো পর্যন্ত ৬ জন খেলোয়াড় শুধুমাত্র দুর্দান্ত ফিল্ডিং এর জন্য ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, যে ৬ জন খেলোয়াড় কেবল ফিল্ডিং এর জন্য ম্যান অব দ্যা ম্যাচ হয়েছিলেন! এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) ডেভিড মিলার:

South Africa vs Pakistan: David Miller earns Man of the Match award for  fielding

২০১৯ সালে পাকিস্তানের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচে ডেভিড মিলার ফিল্ডিং এর জন্য ম্যান অব দ্যা ম্যাচ হয়েছিলেন। ১৯৩ রানের লক্ষ্যমাত্রা হাতে ব্যাট করতে নেমে পাকিস্তান মাত্র ৭ রানের জন্য পরাজিত হয়। দক্ষিণ আফ্রিকার জয়ের পিছনে ফিল্ডিংয়ে সবচেয়ে বড় অবদান ছিল ডেভিড মিলারের। ব্যাট হাতে ব্যর্থ হলেও তিনি ২টি রান আউট ও ৪টি ক্যাচ নিয়েছিলেন।

২) গস লোগি:

Logie optimistic about West Indies Men's team tour of Pakistan

১৯৮৬ সালে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার গস লোগি পাকিস্তানের বিপক্ষে ম্যাচে দুটি রান আউট এবং তিনটি ক্যাচ নিয়েছিলেন। এই ম্যাচে গস লোগিকে দুর্দান্ত ফিল্ডিংয়ের কারণে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত করা হয়।

৩) ভিভ রিচার্ডস:

Viv Richards Would Earn More Than Pat Cummins, Ben Stokes Combined In IPL:  Ian Smith

১৯৮৯ সালে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে একটি ম্যাচে ভিভ রিচার্ডস দুর্দান্ত ফিল্ডিং সহ তিনটি ক্যাচ নিয়েছিলেন। এছাড়াও বল হাতে একটি উইকেট নেন। এমন পারফরম্যান্সের জেরে তিনি ম্যান অব দ্যা ম্যাচ হয়েছিলেন।

৪) মার্ক টেলর:

Mark Taylor: One of the architects of Australian cricket at the turn of the  millennium - Cricket Country

১৯৯২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত ফিল্ডিংয়ের জন্য মার্ক টেলরকে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত করা হয়। কারণ ওই ম্যাচে তিনি চারটি দুর্দান্ত ক্যাচ নিয়েছিলেন।

৫) জন্টি রোডস:

Happy Birthday Jonty Rhodes; Superman of Cricket

ক্রিকেট ইতিহাসে জন্টি রোডসকে সেরা খেলোয়াড় হিসেবে বিবেচিত করা হয়। ১৯৯৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি ওডিআই ম্যাচে তিনি অতিরিক্ত খেলোয়াড় হিসেবে ফিল্ডিং করছিলেন। দুর্দান্ত ফিল্ডিং সহ ৫টি ক্যাচ নিয়ে তিনি ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন — যা একটি বিশ্বরেকর্ড (অতিরিক্ত খেলোয়াড় হিসেবে ম্যান অব দ্যা ম্যাচ এবং সর্বাধিক ক্যাচ নেওয়ার রেকর্ড)।

৬) মোহাম্মদ কাইফ:

Mohammad Kaif Reckons Indian Team Still Missing A 'Complete Package' When  It Comes To Fielding

মোহাম্মদ কাইফ ভারতের প্রাক্তন খেলোয়াড় দুর্দান্ত ফিল্ডিংয়ের কারণে তিনি ম্যান অব দ্য ম্যাচ হয়েছিলেন। ২০০৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে একটি ওডিআই ম্যাচে চারটি ক্যাচ নিয়ে ভারতীয় দলের জয়ের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top