Connect with us

Cricket

অবসর নিয়েও ফিরে এসেছেন বিখ্যাত ৬ ক্রিকেটার, তালিকায় এক ভারতীয়

ক্রিকেট বিশ্বে অনেক মহান খেলোয়াড় এসেছেন আবার তারা সময়ের হাত ধরে চলে গেছেন অর্থাৎ অবসর নিয়েছেন। ক্রিকেটাররা দেশের হয়ে প্রতিনিধিত্ব করার পর তারা চিরকাল স্মরণীয় হয়ে থাকেন। কিন্তু এমন কয়েকজন ক্রিকেটার ছিলেন যারা অবসর নেওয়ার পরেও বারবার ফিরে এসেছেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, অবসর ভেঙে বারবার ফিরে এসেছেন যে ছয় ক্রিকেটার! এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) ব্রেন্ডন টেলর:

Image result for brendan taylor

জিম্বাবুয়ের প্রাক্তন উইকেটরক্ষক ব্যাটসম্যান ব্রেন্ডন টেলর কাউন্টি ক্রিকেট খেলার জন্য তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ২০১৫ সালে তিনি ক্রিকেটকে বিদায় জানান। তবে তার কাউন্টি ক্রিকেট এর চুক্তি শেষ হলে তিনি আবারও জিম্বাবুয়ে দলে ফিরেছেন।

২) শাহিদ আফ্রিদি: ২০১০ সালেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন। তবে অল্পদিনের মধ্যেই তিনি অবসর ভেঙে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসেন। এইভাবে বেশ কয়েকবার এমনটা করেন তিনি। ২০১৬ সালে ক্রিকেট থেকে পুরোপুরি অবসর নিয়ে নেন।

৩) ইমরান খান: বর্তমানে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ১৯৮৭ বিশ্বকাপের পরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। তবে পাকিস্তানি রাষ্ট্রপতির নির্দেশে তিনি ১৯৯২ বিশ্বকাপে পাকিস্তান দলে ফিরে এসে তাঁর দলের হয়ে বিশ্বকাপের শিরোপা জিতেছিলেন।

৪) কার্ল হুপার:

Image result for carl hooper

কার্ল হুপার ১৯৯৯ বিশ্বকাপের পরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। তবে এর দুই বছর পর আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসেন এবং ২০০৩ সাল পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের অধিনায়কও ছিলেন।

৫) জাভেদ মিয়াঁদাদ: শচীনের মতই জাভেদ মিয়াঁদাদও ৬টি বিশ্বকাপ টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন। ১৯৯৬ বিশ্বকাপের পরে তিনি হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দেন। তবে ইমরান খানের জেদেই তিনি সপ্তাহ খানেক পর অবসর ভেঙে ফিরে আসেন।

৬) জাভাগাল শ্রীনাথ: ২০০২ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ভারতীয় ফাস্ট বোলার জাভাগাল শ্রীনাথ। তবে অধিনায়ক সৌরভ গাঙ্গুলির অনুরোধ রাখতে তিনি ২০০৩ বিশ্বকাপে ভারতীয় দলে যোগদান করেন। পরিসংখ্যানের কথা বললে, ৬৭ টেস্টে ২৩৬টি উইকেট ও ২২৯ ওডিআই ম্যাচে ৩১৫টি উইকেট নেন। এছাড়াও তার পাঁচটি আন্তর্জাতিক হাফ সেঞ্চুরি রয়েছে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top