Connect with us

Cricket

ODI-তে এই পাঁচ ব্যাটসম্যান সেঞ্চুরি করলে প্রতিবারই হেরেছে ভারতীয় দল

একজন ক্রিকেটারের পক্ষে দেশের হয়ে খেলতে নেমে সেঞ্চুরি করা সবচেয়ে বড় গর্বের ব্যাপার। কিন্তু সেঞ্চুরি করার পরেও যদি দল হেরে যায় তারচেয়ে বড় দুঃখ কিছুই নেই। ক্রিকেটের ইতিহাসে বহু ঘটনা এমন ঘটেছে সেঞ্চুরি করার পরেও দলকে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছে।

ভারতীয় দলের ঠিক তেমনি ৫ ব্যাটসম্যান রয়েছে, যারা সেঞ্চুরি করলেই দলকে হারাতে হয়েছে। জানিয়ে রাখি, এই ব্যাটসম্যানেদের ক্যারিয়ারে কেবলমাত্র একটি করেই সেঞ্চুরি রয়েছে আর দুর্ভাগ্যবশত ভারত সেই ম্যাচগুলো হেরে যায়। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক-

১) রবিন সিং:

When India were all out for 54

এই বাঁহাতি ভারতীয় ব্যাটসম্যান জাতীয় দলের হয়ে ১৩৬ টি ওডিআই ম্যাচ খেলে ২৩৩৬ রান করেন। যার মধ্যে রয়েছে ১টি সেঞ্চুরি। ১৯৯৭ সালে শ্রীলংকার বিরুদ্ধে ১০০ রানের ইনিংসটি খেলেও দলকে জেতাতে পারে নি। বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হলে, ডাকওয়ার্থ-লুইস নিয়ম শ্রীলংকা জিতে যায়।

২) দিলীপ ভেঙ্গসরকার:

How Dilip Vengsarkar Made Lord's His Own | Wisden Almanack

এই ডানহাতি ভারতীয় ব্যাটসম্যান জাতীয় দলের হয়ে ১২৯টি ওডিআই ম্যাচ খেলে ৩৫০৮ রান করেছিলেন। যার মধ্যে রয়েছে একটি সেঞ্চুরি। ১৯৮৮ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে তার ১০৫ রানের ইনিংসটি ভারতকে জেতাতে ব্যর্থ হয় এবং ৪ উইকেটে হারে।

৩) সঞ্জয় মাঞ্জরেকার:

Sanjay Manjrekar on his father Vijay: A disturbed, frustrated and ...

এই ডানহাতি ভারতীয় ব্যাটসম্যান জাতীয় দলের হয়ে ৭৪টি ওডিআই ম্যাচ খেলে ১৯৯৪ রান করেন। যার মধ্যে রয়েছে কেবল একটি সেঞ্চুরি। ১৯৯১ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তার ১০৫ রানের ইনিংসটি কোনো কাজে আসেনি, ভারতীয় দল ৮ উইকেটে পরাজিত হয়।

৪) রমন লাম্বা:

Raman Lamba (cricketer) Wife, Weight, Height, Age, Records and ...

এই ভারতীয় ডানহাতি ব্যাটসম্যান জাতীয় দলের হয়ে ৩২ টি ওডিআই ম্যাচ খেলে ৭৮৩ রান করেন। যার মধ্যে রয়েছে কেবল একটি সেঞ্চুরি। ১৯৮৬ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনি ১০২ রানের দুর্দান্ত ইনিংস খেললেও ভারতীয় দলকে সাত উইকেটে পরাজিত হতে হয়।

৫) শ্রেয়াস আইয়ার:

India vs New Zealand: Shreyas Iyer scores maiden century in ODIs ...

বর্তমানে জাতীয় দলের তরুণ ডানহাতি ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার দুর্দান্ত ফর্মে রয়েছেন। এখনো পর্যন্ত জাতীয় দলের হয়ে ১৮টি একদিনের ম্যাচ খেলে করেছেন ৭৪৮ রান। যার মধ্যে রয়েছে কেবল একটি সেঞ্চুরি। সম্প্রতি তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১০৩ রানের দুর্দান্ত শতরান হাঁকিয়েছিলেন। কিন্তু ভারতীয় দলকে ৪ উইকেটে পরাজিত করে নিউজিল্যান্ড।

Continue Reading
Click to comment

Trending ..

To Top