Connect with us

ওয়ানডে ম্যাচে ভারতীয় দলের যে পাঁচটি সেঞ্চুরি অতি ধীর গতিতে হয়েছিল

Cricket

ওয়ানডে ম্যাচে ভারতীয় দলের যে পাঁচটি সেঞ্চুরি অতি ধীর গতিতে হয়েছিল

বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেটের প্রভাবে বেশিরভাগ সেঞ্চুরিগুলি হয় দ্রুততম। আজকাল কোন ব্যাটসম্যান সেঞ্চুরি করতে ১০০টি বল খেলার ধৈর্য রাখে না। তবে নব্বই দশকের অধিকাংশ ব্যাটসম্যানেরা সেঞ্চুরি করতেন অতি মন্থরগতিতে। যে কারণে তাদের স্ট্রাইক রেট ছিল অনেক কম। আবার কখনো পরিস্থিতি বা পিচের উপর নির্ভর করে সেঞ্চুরি হয়েছে অতি মন্থরগতিতে।

তবে আজকের প্রতিবেদন রয়েছে যে, ওডিআই ক্রিকেটে ভারতীয় দলের ব্যাটসম্যানদের থেকে অতি মন্থরগতিতে ৪টি সেঞ্চুরি এসেছে। চলুন সেই সম্পর্কে জেনে নেওয়া যাক –

৫) সৌরভ গাঙ্গুলী: ১৩৬ বলে

Birthday Special: Five Big Records Held by Sourav Ganguly - The Quint

২০০০ সালে সৌরভ গাঙ্গুলী দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৩৬ বলে অতি ধীর গতিতে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। শেষ পর্যন্ত ১৩৯ বলে ১০৫ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে অপরাজিত থাকেন।

৪) শচীন টেন্ডুলকার: ১৩৮ বলে

Sachin the opener | Cricket | ESPNcricinfo.com

শচীন টেন্ডুলকার একজন আক্রমনাত্মক ওপেনার হিসেবে পরিচিত হলেও খুব কম ম্যাচে রয়েছে যেখানে তিনি ধীরগতিতে ব্যাট করেছিলেন। ২০০০ সালে শ্রীলংকার বিরুদ্ধে তিনি ১৩৮ বলে একটি সেঞ্চুরি করেছিলেন। শেষ পর্যন্ত ১৪০ বলে ১০১ রান করে আউট হন। ম্যাচটি শ্রীলংকা ৫ উইকেটে জিতে নেয়।

৩) শচীন টেন্ডুলকার: ১৩৮ বলে

Sachin Tendulkar plays a shot - ABC News (Australian Broadcasting ...

২০১২ সালে বাংলাদেশের বিরুদ্ধে শচীনের আন্তর্জাতিক শততম সেঞ্চুরিটিও এসেছিল ১৩৮ বলে। শেষ পর্যন্ত তিনি ১৪৭ বলে ১১৪ রান করে আউট হন। ম্যাচটি বাংলাদেশ ৫ উইকেটে জিতে নেয়।

২) অজয় জাদেজা: ১৩৮ বলে

90's new age player: Ajay Jadeja

১৯৯৯ সালের আইসিসি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জাদেজা ১৩৮ বলে ধীরগতিতে সেঞ্চুরি করে অপরাজিত থাকেন। ক্রমাগত উইকেট পড়তে থাকলে, তিনি দলকে সামাল দেয়ার চেষ্টা করেছিলেন তবে তার প্রচেষ্টা ব্যর্থ হয়। অস্ট্রেলিয়া ম্যাচটি ৭৭ রানে জয়লাভ করে

১) সৌরভ গাঙ্গুলী: ১৪১ বলে

5 Occasions where Sourav Ganguly cost the match for India with his ...

১৯৯৯ সালে নাগপুরে শ্রীলংকার বিপক্ষে সৌরভ গাঙ্গুলি ১৪১ বলে একটি সেঞ্চুরি করেছিলেন, যা হলো ভারতীয় ওডিআই ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে ধীরতম সেঞ্চুরি। শেষ পর্যন্ত তিনি ১৬০টি বল খেলে ১৩০ রান করে আউট হন। ভারত এই ম্যাচে শ্রীলঙ্কাকে ৮০ রান পরাজিত করে এবং সৌরভ গাঙ্গুলী সেঞ্চুরির পাশাপাশি চারটি উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top