Connect with us

Cricket

ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটারদের নিয়ে গঠিত হলো সর্বকালের সেরা একাদশ

কিছু ক্রিকেটার ভারতবর্ষে জন্মগ্রহণ করে অন্য দেশের হয়ে খেলে ক্রিকেটকে গর্বিত করেছে। খুবই অল্প বয়সে তারা যে দক্ষতা ও পারফরম্যান্স দেখিয়ে ছিল তাতে ভারতীয় দলে জায়গা পেতে পারতো কিন্তু বিশেষ কারণে তাদের পরিবারের সাথে বিদেশ চলে যেতে হয় এবং তারা সেই দেশে গিয়ে প্রতিনিধিত্ব করেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, সর্বকালের সেরা ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটারদের নিয়ে গঠিত হওয়া একাদশের সম্পর্কে জেনে নেওয়া যাক –

∆ ওপেনার: হাশিম আমলা ও ড্যারেন গঙ্গা

ICC World Cup 2019: South African opener Hashim Amla becomes 2nd fastest batsman to score 8000 ODI runs after Virat Kohli | Cricket News | Zee News

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ওপেনার হাশিম আমলা গত দশকের অন্যতম সেরা ব্যাটসম্যান ছিলেন এবং তার সাথে ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ব্যাটসম্যান ড্যারেন গঙ্গা এই একাদশে হয়ে ওপেনার হিসেবে রয়েছেন। বর্তমানে ক্যারিবীয় ওপেনার একজন ক্রিকেট ভাষ্যকার।

∆ মিডিল অর্ডার: শিবনারায়ণ চন্দ্রপাল, নাসের হুসেন, রামনারেশ সরওয়ান

5 Great West Indies Cricketers Of Indian Origin- Inext Live

দুর্দান্ত ক্যারিবীয় বাঁহাতি ডিফেন্সিভ ব্যাটসম্যান হলেন শিবনারায়ণ চন্দ্রপাল। তাঁর সতীর্থ রামনারেশ সরওয়ান ভারতীয় বংশোদ্ভূত হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন এবং তার নামটি দেখে বোঝা যায়। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেন ছিলেন একজন ভারতীয় তামিলভাষী মুসলমান এবং অন্যতম সেরা ব্যাটসম্যান ছিলেন।

∆ অলরাউন্ডার: সুনীল নারিন এবং রবি বোপারা

Sunil Narine masterminds West Indies win over Sri Lanka in World T20 2014 warm-up tie - Cricket Country

কলকাতা নাইট রাইডার্সের তারকা সুনীল নারিন ভারতীয় ভক্তদের কাছ থেকে যে ভালবাসা পেয়েছেন সেই কারণেই প্রকাশ্যে ভারতকে তাঁর দ্বিতীয় বাড়ি বলে সম্বোধন করেছন। এছাড়াও, তিনি একজন ভারতীয় বংশোদ্ভূত অন্যদিকে ইংলিশ অলরাউন্ডার রবি বোপারাও। তিনি আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন।

∆ বোলার: রবি রামপল, মন্টি পানেসার, মুথাইয়া মুরলিধরন, এবং স্টুয়ার্ট ক্লার্ক

Monty Panesar reveals shocking ball tampering methods - OrissaPOST

ফাস্ট বোলারের তালিকায় ভারতীয় বংশোদ্ভূত ক্যারিবিয়ান তারকা রবি রামপাল এবং অস্ট্রেলিয়ান পেসার স্টুয়ার্ট ক্লার্ক রয়েছেন। রবি রামপাল একজন ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার আর অন্যদিকে স্টুয়ার্ট ক্লার্ক তার চেন্নাইয়ের সাথে সম্পর্ক রয়েছে বলে স্বীকার করেছিলেন।

ইংলিশ স্পিনার মন্টি পানেসার স্বীকার করেছিলেন ভারতীয়রা ক্রিকেটাররা যে ভাষায় কথা বলতেন তিনি বুঝতে পারতেন কিন্তু অভিনয় করে থাকতেন। অন্যদিকে আরও এক কিংবদন্তি স্পিনার মুথাইয়া মুরলিধরন টেস্ট ক্রিকেটে ৮০০ উইকেট নিয়েছেন যার সাথে দক্ষিণ ভারতের সংযোগ রয়েছে এবং বিয়েও করেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top