Connect with us

কোন দেশ, কোন কবে করোনা মুক্ত হবে তা ভবিষ্যদ্বাণী করে জানিয়ে দিলেন বিজ্ঞানীরা

News

কোন দেশ, কোন কবে করোনা মুক্ত হবে তা ভবিষ্যদ্বাণী করে জানিয়ে দিলেন বিজ্ঞানীরা

বিশ্বের প্রতিটি দেশই করোনা ভাইরাসে জর্জরিত হয়ে রয়েছে। এই মারণ ভাইরাস কেড়ে নিয়েছে লক্ষ লক্ষ মানুষের জীবন। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে সংক্রমনের সংখ্যা। এমন পরিস্থিতিকে এই ভাইরাসের হাত থেকে রক্ষা পেতে বিজ্ঞানীরা দিন-রাত ভ্যাকসিন আবিষ্কার করেছেন। তবে এখনো পর্যন্ত কোনো ভালো ফলাফল পাওয়া যায়নি।

Will coronavirus lead to a global recession and should India be ...

এমন পরিস্থিতিতে কোন দেশ কবে সম্পূর্ণভাবে করোনা মুক্ত হবে তা ভবিষ্যৎবাণী করে জানিয়ে দিলেন একদল বিজ্ঞানী। এই রোগে আক্রান্ত ব্যক্তি আর মৃত ব্যক্তিদের নিয়ে একটি সমীক্ষা চালিয়ে যে তথ্য উঠে এসেছে তার ভিত্তিতে সিঙ্গাপুরের গবেষকরা জানিয়েছেন, কোন দেশ কবে এই মারাত্মক ভাইরাসের হাত থেকে রক্ষা পাবে।

সিঙ্গাপুর ইউনিভার্সিটি অব টেকনোলজি অ্যান্ড ডিজাইন গবেষকদের গণনা অনুযায়ী, ২৮শে জুন সম্পূর্ণরূপে করোনা মুক্ত হবে সিঙ্গাপুর। এরপর ২৭শে আগস্ট করোনা মুক্ত হবে ইংল্যান্ড। ২০ সেপ্টেম্বর আমেরিকার যুক্তরাজ্য করোনা মুক্ত হতে পারেও বলে ভবিষ্যদ্বাণী করেছেন গবেষকরা।

What Happens At The Bureau of Quarantine: Clearances And ...

তবে কিছু বিশেষজ্ঞরা এই পর্যবেক্ষণকে মানতে রাজি নন। কারণ যে হারে দিন দিন করোনার প্রকোপ বেড়েই চলেছে তাতে এই সমীক্ষা আংশিকভাবেও সত্যি নয় বলে জানিয়েছেন। করোনা মুক্ত করতে সামাজিক দূরত্ব এবং বিভিন্ন সতর্কতার বিষয়গুলি মেনে চলা উচিত।

এই হিসেব বা পর্যবেক্ষণ তখনই সঠিক বলে প্রমাণিত হবে যখন ঐ সমস্ত দেশের নাগরিকরা সমস্ত রকম সাবধানতা অবলম্বনের বিষয়গুলি মেনে চলবে। না হলে ওই তারিখের মধ্যে করোনা কখনোই দূর হতে পারে না। বিশেষজ্ঞদের মতে, সবকিছু নিয়মমাফিক ঠিকঠাক চললে আগামী ৪ই ডিসেম্বরের মধ্যে সারা বিশ্ব থেকে করোনা নির্মূল হয়ে যাবে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top