Connect with us

পঙ্গপাল ধরে অর্থ উপার্জনের আজব রাস্তা জানালেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান

News

পঙ্গপাল ধরে অর্থ উপার্জনের আজব রাস্তা জানালেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান

একেই করোনা মহামারীতে জর্জরিত দেশ আর তার ওপরে শুরু হয়েছে পঙ্গপালের উপদ্রব। সবচেয়ে অবস্থা খারাপ এখন পাকিস্তানের। পাক প্রধানমন্ত্রী ইমরান খান এই দুই সংকটময় পরিস্থিতির মধ্যে কোন রকম বের হবার রাস্তা পাচ্ছিলেন না। তাই ডুবন্ত অর্থনৈতিক বাঁচাতে এমন পথ বেছে নিলেন। জনগণকে পঙ্গপাল ধরে অর্থ উপার্জন করার আজব রাস্তা দেখালেন।

পাকিস্তানে মরু পঙ্গপালের হামলা নতুন কিছু নয়। আর পঙ্গপালের সমস্যা নিয়ে পাক মন্ত্রীদের আজব দাওয়াই এই প্রথম নয়। এর আগেও এক পাকিস্তানের মন্ত্রী বলেছিলেন যে, পঙ্গপাল ভেজে খেতে পারলেই এই সমস্যা থেকে রক্ষা পাওয়া যাবে। এই নিয়ে তাদের মন্ত্রী মহলে অনেক সমালোচনা হয়েছিল।

On Nankana incident, Pak PM Imran Khan says, 'zero tolerance and ...

তবে ইমরান খান এরই মধ্যে নতুন আয় করার সুযোগ খুঁজে পেয়েছেন। কিছুদিন আগেই নরেন্দ্র মোদী জানিয়েছিলেন যে, আত্মনির্ভর হওয়ার কথা, দেশজ সামগ্রী বিক্রির মাধ্যমেও অর্থনীতি চাঙ্গা করা সম্ভব। কিন্তু এবার সেই পথেই হাঁটলেন ইমরান খান। পঙ্গপাল সমস্যার মধ্যে উপার্জনের নতুন পথ খুঁজলেন তিনি।

ইমরান খান জানিয়েছেন যে, পঙ্গপাল ধরে মুরগির পালকদের কাছে বিক্রি করতে পারলে লাভের মুখ দেখা যেতে পারে। প্রতি কেজিতে ১৫ টাকা দরে পঙ্গপাল বিক্রি হবে, যেগুলো তারা মুরগির খাদ্য হিসেবে ব্যবহার করবে। এমনকি পঙ্গপাল ধরে বিক্রি করার ক্ষেত্রেও কেউ কেউ সরকারি সাহায্য পাবেন বলেও তিনি আশ্বাস দিয়েছেন।

Drone technology tracks and treats locust swarms - The National

কেবিনেট বৈঠকের সময় ইমরান খান পঙ্গপাল সমস্যা সমাধানে এই কথা জানিয়েছেন। তিনি বলেছেন পঙ্গপাল মুরগির খাদ্য হিসেবে ব্যবহার করা হতে পারে আর যে কেউ পঙ্গপাল ধরে বিক্রি করতে পারেন। তার মতে এটি একটি নতুন পেশা হতে পারে দেশের মানুষের কাছে। এমন প্রস্তাব অনেকেই আজব বলেও দাবি করেছেন।

করোনাভাইরাসের প্রভাবে পাকিস্তানের অর্থনীতি ধ্বসের মতো ভেঙে পড়েছে। এছাড়াও সেখানে বর্ধিত দ্রব্য মূল্যের কারণে বেকারত্ব সমস্যা বৃদ্ধি পেয়ে অর্থব্যবস্থাও অনেক পিছিয়ে পড়েছে। একদিকে যেমন পাকিস্তানে বেকারত্বের সমস্যা বৃদ্ধি পাচ্ছে, তেমনই আরেকদিকে ওই দেশে করোনার সমস্যা এবং পঙ্গপালের সমস্যা দ্রুত হারে বেড়েই চলেছে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top