Connect with us

সর্বকালের সেরা ক্রিকেটারদের ODI একাদশ, যারা কখনোই বিশ্বকাপ জেতেনি

Cricket

সর্বকালের সেরা ক্রিকেটারদের ODI একাদশ, যারা কখনোই বিশ্বকাপ জেতেনি

ক্রিকেট মানেই অনিশ্চয়তার খেলা! তবে একজন ক্রিকেটারের ট্রফির সংখ্যা দেখেই তার দক্ষতা বিচার করা হয়না। অনেক বিখ্যাত ক্রিকেটার রয়েছেন যারা কখনোই বিশ্বকাপজয়ী দলের সদস্য হতে পারেন নি – হয়তো সময়ের অভাবে অথবা দলের খারাপ পারফরম্যান্সের জন্য।

তবে আজকের প্রতিবেদনে, সর্বকালের সেরা ক্রিকেটারদের নিয়ে গঠিত একাদশ, যারা কখনোই বিশ্বকাপ জয়লাভ করতে পারেনি। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক-

ওপেনার: সৌরভ গাঙ্গুলী এবং শাহিদ আফ্রিদি

Times When Sourav Ganguly Showed DADAGIRI Moments! | IWMBuzz

সৌরভ গাঙ্গুলীর নেতৃত্বেই ভারতীয় দল আকাশছোঁয়া সাফল্য পেয়েছিল। দুর্ভাগ্যবশত, ২০০৩ সালে বিশ্বকাপের ফাইনালে গিয়েও জিততে পারেনি তারা। আর সেই স্বপ্ন অধরা রয়ে যায়। অন্যদিকে ১৯৯৯ সালে বিশ্বকাপের ফাইনালে আফ্রিদির দল অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়ে হেরে যায়।

৩) কুমার সাঙ্গাকারা:

Kumar Sangakkara becomes first cricketer to affect 500 ODI ...

বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটারদের তালিকায় রয়েছেন শ্রীলঙ্কার উইকেটরক্ষক ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা। নেতৃত্বের অভাবে ও দলের খারাপ পারফরম্যান্সের জন্য তিনি স্তম্ভিত হন ২০১১ সালের বিশ্বকাপে ফাইনাল ম্যাচে।

৪) ব্রায়ান লারা:

5 Facts That Celebrate Arjun Tendulkar's Selection For Mumbai Under-19

ক্রিকেটের অন্যতম সেরা কিংবদন্তি হলেন ব্রায়ান লারা। ওয়েস্ট ইন্ডিজ দল এমন একজন ক্রিকেটার পেয়েছিল যা সম্পূর্ণ বিরল প্রজাতির। এমনকি বোলাররাও স্লেজিং করতে ভয় পেত। দুর্ভাগ্যের বিষয়, কখনোই তিনি বিশ্বকাপজয়ী দলের সদস্য হতে পারেননি।

৫) ইয়ান বোথাম:

Council welcomes appointment of Sir Ian Botham at Durham County ...

ইংল্যান্ডের সর্বকালের সেরা অলরাউন্ডার মধ্যে হলেন ইয়ান বোথাম। কয়েক দশক ধরে তিনি অসাধারণ পারফরম্যান্স করেন। তবে ১৯৭৯ সালের বিশ্বকাপে ফাইনালে উঠেও তার দলকে হারাতে হয়।

৬) অ্যান্ড্রু ফ্লিনটফ:

Page 3 - Greatest England ODI XI of all time

ক্রিকেটের সেরা অলরাউন্ডার দের মধ্যে অন্যতম ছিলেন অ্যান্ড্রু ফ্লিনটফ। যিনি ক্রিকেট ছেড়ে বক্সিংয়ে মনোনিবেশ করেন। ২০০৭ সালের বিশ্বকাপে তার বোলিং এবং ব্যাটিংয়ে অসাধারণ পারফরম্যান্স থাক সত্ত্বেও ইংল্যান্ড দল ব্যর্থ হয়।

৭) ল্যান্স ক্লুজনার:

Lance Klusener: The Calculating Genius – Almanack | Wisden Cricket

সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার হলেন ল্যান্স ক্লুজনার। ১৯৯৯ সালের বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে অসাধারণ পারফরম্যান্স করেছিলেন তিনি। শেষ পর্যন্ত একাই লড়ে যান কিন্তু তার দলকে সঠিক জায়গায় পৌঁছে দিতে ব্যর্থ হন।

৮) শন পোলক:

Happy Birthday, Shaun Pollock! From Bowling Off-Spin to Being a ...

বিশ্বকাপ জিততে না পারা অন্যতম ট্রাজেডিক হিরো হলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক শন পোলক। দক্ষিণ আফ্রিকার নেতৃত্ব হাতে পেয়ে সেরা দল গঠন করেন, কিন্তু কখনোই বিশ্বকাপ জয়ের স্বাদ পাননি তিনি।

৯) সাকলাইন মুশতাক:

Saqlain Mushtaq: His 10 Defining Moments, In His Own Words | Wisden

পাকিস্তানের অন্যতম সেরা স্পিনার ছিলেন সাকলাইন মুশতাক। তার সময়ে পাকিস্তানি দল অত্যন্ত শক্তিশালী ছিল কিন্তু তিনি হতাশ হন ১৯৯৯ সালের বিশ্বকাপের ফাইনাল ম্যাচে।

১০) অ্যালান ডোনাল্ড:

Aussies chasing Allan Donald | FOX SPORTS

বিশ্বের অন্যতম সেরা বোলার ছিলেন অ্যালান ডোনাল্ড। তার সময়ে অত্যন্ত শক্তিশালী দল ছিল দক্ষিণ আফ্রিকা। ১৯৯৯ সালে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছেও হতাশ হতে হয় তাকে।

১১) শেন বন্ড:

Identify Bumrah as a risk' - DTNext.in

নিউজিল্যান্ডের অন্যতম দ্রুতগতির সেরা বোলার ছিলেন শেন বন্ড। কিউইদের হয়ে বোলিং বিভাগে অসাধারণ পারফরম্যান্স করেছিলেন। তবে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের দুর্বলতা জন্যই তার আশা নিরাশায় পরিণত হয়।

Continue Reading
Click to comment
To Top