Connect with us

Cricket

বিশ্বের সবচেয়ে ৬ অলস ক্রিকেটার, যারা কখনো দৌড়ে দু’ রান নিতেন না

যে কোন খেলায় একজন খেলোয়াড়ের ফুর্তি থাকা বাঞ্ছনীয় এবং তার ফিটনেস লেভেলের পরিচয় পাওয়া যায়। কিন্তু বিশ্ব ক্রিকেটে এমন কয়েকজন খেলোয়াড়ছিলেন বর্তমানে হলে তারা খেলার সুযোগ পেতেন না। যদিও তাদের অলসতাকে দুর্বল না মনে করে নিজের দক্ষতাকে অনেক বেশি গুরুত্ব দিয়েছেন। চলুন জেনে নেওয়া যাক এমন কয়েকজন অলস ক্রিকেটারের কথা।

১) মুনাফ প্যাটেল

Munaf Patel, 2011 World Cup winner, quits the game

ভারতীয় ফাস্ট বোলার মুনাফ প্যাটেল এর ফিটনেস লেভেল ছিল অতিনিম্নমানের। কখনো কখনো তিনি বাউন্ডারির ধারে ফিল্ডিং করার সময় হাতে করে বল আটকাবার থেকে বেশি পা ব্যবহার করতেন। যার ফলে দলকে ভুগতে হয়েছে বহুবার। 

২) ইরফান খান

Pakistan Ban Fast Bowler Mohammad Irfan For One Year For Role In PSL Corruption | Cricket News

বিশ্বের সবচেয়ে লম্বা ক্রিকেটার ইরফান খান তার দীর্ঘ চেহারার জন্য তার গতি কিছুটা কম হয়েছিল। তিনিও বাউন্ডারি ধারে বেশিভাগ বল আটকাবার সময় পা ব্যবহার করতেন। এর ফলে পাকিস্তানকেও ভুগতে হয়েছে।

৩) ইউসুফ পাঠান

Yusuf Pathan's highest ODI score is the best in the world according to Wikipedia

ইউসুফ পাঠান ফিল্ডিংটা করার সময় খুব একটা পরিশ্রম করতেন না, বল হাতেও খুবই সহজ ডেলিভারি করতেন। আর ব্যাট হাতে বিস্ফোরক হলেও তিনি দৌড়ে দুই রান নিতেন না। জানা গেছে, দুর্বল ফিটনেসের কারণেই তিনি দল থেকে বাদ যান। 

৪) সরফরাজ আহমেদ

Wicketkeeper ya sleep fielder?': Sarfaraz trolled for yawning during India vs Pakistan, Twitter says 'isko chai pilao'

২০১৯ বিশ্বকাপে সরফরাজের বিশাল হাঁই তোলা নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন মিম তৈরি হয়। অলস ক্রিকেটারদের মধ্যে তিনিও একজন। দৌড়ে দুই রান নেওয়ার ক্ষেত্রে একেবারেই নারাজ এবং তার ভুলে বহু ব্যাটসম্যান রান আউট হয়েছেন। তিনি তার পারফরমেন্সেরচেয়ে ফিটনেস নিয়ে বহুবার সমালোচিত হয়েছেন।

৫) ক্রিস গেইল

Related image

একজন শক্তিশালী চেহারার ক্রিকেটার হওয়ায় গেলের ব্যাট থেকে বল ছিটকে যাওয়ার গতি যে কোন ব্যাটসম্যানের থেকে দ্রুত তবে একজন রানার হিসেবে খুবই মন্থর। দুই রান নিতে একবারেই পছন্দ নয়। তার যুক্তিতে চার ছক্কা হাঁকিয়ে যথার্থ স্কোর করা।

৬) ইনজামাম-উল-হক

আন্তর্জাতিক ক্রিকেটে তিনি মোট ৪০ রান আউট হয়েছেন। এর কারণটা নিশ্চয় আপনি আন্দাজ করতে পারছেন। আসলে তিনি দ্রুত দৌড়াতে পারতেন না তাই বাউন্ডারির উপরেই ভরসা রাখতেন। এমনকি তার মন্থর গতিতে দৌড়ানোর জন্য অপরপ্রান্তের ব্যাটসম্যানরাও অনেকবার ভুলবশত রান আউট হয়েছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top