Connect with us

অজানা তথ্য

ভারতেই রয়েছে একটি ইজরাইলের গ্রাম, সেখানে এদেশের পুরুষদের যাওয়া নিষিদ্ধ

ভারতবর্ষ বিচিত্রময় দেশ। তবে শিরোনাম দেখে অবাক হতে পারেন যে ভারতের মধ্যে কেন ইজরায়েলের গ্রাম থাকতে পারে অথবা সেখানে বাইরের পুরুষ যাওয়াই কেন নিষিদ্ধ? হ্যাঁ এটা সত্যি যে ভারতের মধ্যে রয়েছে “মিনি ইজরায়েল” গ্রাম বলে পরিচিত।

হিমাচল প্রদেশের পার্বতী নদীর তীরে কসোল গ্রামটি অবস্থিত। এই গ্রামে আগে কেবলমাত্র একটি বাস স্টপ ছিল কিন্তু কোন লোক বসতি ছিল না, এরপর ধীরে ধীরে এখানে বসতি স্থাপন হতে শুরু করে। ২০১৪ সাল থেকে অ্যাডভেঞ্চারের পর্যটকরা এখানে আসতে শুরু করেন। 

Parvati Valley Bus Timings | Bhutnar - Kasol - Manikaran ~ The ...

হিমাচল প্রদেশের কসোল নামক গ্রামটি সৌন্দর্যের কারণে অন্যতম বিখ্যাত স্থান, এটি একটি ভাল পর্যটন স্থান। এই সুন্দর নিরিবিলি বৈশিষ্ট্যের কারণে বিদেশী পর্যটকরা এখানে প্রচুর আসেন। তবে এখানে অন্য রাজ্য থেকে আসা কোন ভারতীয়দের অনুমতি নেই। 

এছাড়াও এখানকার স্থানীয় পর্যটন ব্যবসায়ীদের মতে, বিদেশি পর্যটক আসায় তাদের কাছে অনেক বেশি লাভদায়ক। একবার কিছু ভারতীয় পুরুষরা এই গ্রামে বেড়াতে এসে বিদেশি মহিলাদের উত্যক্ত করায় নিষিদ্ধ করে দেওয়া হয়। সেই থেকে এই গ্রামে পুরুষ ঢুকতে পারে না। 

Kasol | 13 Amazing Destinations Around Kasol For Camping - Togedr

এই গ্রামে প্রবেশ করলে মনে হবে কোন ইজরায়েলী গ্রামে চলে এসেছেন। খাবার থেকে শুরু করে যাবতীয় সব কিছুই ইসরাইলিদের স্পর্শ রয়েছে। কারণ ইসরাইলি পর্যটকরা এখানে সবচেয়ে বেশি আসেন। অনেক ট্যুরিস্ট কাসোলকে মিনি ইসরাইলি বলেও আখ্যা দিয়েছেন।  

হিমাচলের অন্যান্য পর্যটন স্থানের মতো এখানে ভিড় খুব কম। সুতরাং, আপনি এখানে শান্তিতে প্রকৃতির নৈসর্গ দৃশ্য উপভোগ করতে পারেন। যুবক যুবতীদের ঘোরাঘুরি করার জন্য এই জায়গাটি খুবই সুন্দর ও মনমুগ্ধকর।

Rakesh Kumar Singhal ラケシ クマール シングル : Why are there so ...

আসলে ইসরায়েল দেশের প্রতিটি যুবক যুবতীদের মিলিটারি ট্রেনিং নিতে হয়। ট্রেনিংয়ের হাড়ভাঙ্গা কঠিন পরিশ্রমের পর কিছু মাস বিশ্রাম নিতে ও আনন্দ উপভোগ করার জন্য ভারতবর্ষের এই গ্রামটিকেই তারা বেছে নেন। এর ফলে এখানে পর্যটন শিল্পের চাহিদা অনেকটাই বেড়ে গেছে।  

Continue Reading

সর্বাধিক জনপ্রিয়

To Top