Connect with us

নকল করে বেশিদিন সাফল্য ধরে রাখা যায় না, রাণুকে পরামর্শ লতার

Entertainment

নকল করে বেশিদিন সাফল্য ধরে রাখা যায় না, রাণুকে পরামর্শ লতার

ভারতের সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের গান গেয়ে এখন ইন্টারনেটে জনপ্রিয় হয়ে উঠেছেন রানু মন্ডল। ফেসবুকে একটি ভাইরাল হওয়া ভিডিও থেকে পৌঁছে গেছেন বলিউডের দোরগোড়ায়। এমনকি হিমেশ রেশামিয়া সাথে তার আগামী একটি ছবির জন্য ইতিমধ্যে গান রেকর্ডিং করে ফেলেছেন। তবে তিনি যার গান গেয়ে এত বড় ফেমাস হয়ে গেলেন তিনি কি শুনেছেন তার গান? সেই প্রশ্ন অনেকেই মনে ঘোরাফেরা করছিল। সুর সম্রাজ্ঞী লতাজী এক সাক্ষাৎকারে তিনি জানালেন, “আমার নামে ও কর্মের জন্য কারোর ভালো হলে, নিজেকে খুব সৌভাগ্যবান বলে মনে করি।’

সকলেই চান লতা মঙ্গেশকর হতে গান শেখার প্রথম দিন থেকেই কিন্তু সুর সম্রাজ্ঞী লতা তো একটাই। সেটাই অন্যভাবে বুঝিয়ে দিলেন লতা মঙ্গেশকর। তিনি সাক্ষাৎকার জানালেন যে, “‘নকল করে বেশিদিন সাফল্য ধরে রাখা যায় না। আমার বা কিশোর দা (কিশোর কুমার), রফি সাব (মহম্মদ রফি), মুকেশ ভাইয়া বা আশার (আশা ভোঁসলে) গান গেয়ে কিছু সময়ের জন্য বিখ্যাত হয়ে ওঠেন নতুন গায়ক-গায়িকারা। কিন্তু এটা ক্ষণস্থায়ীর জন্য।”

লতা মঙ্গেশকর আরো বলেন যে, আমি দেখেছি নানান রিয়েলিটি শোতে অনেক গায়ক গায়িকাদের যারা খুব সুন্দর গান করেন। কিন্তু তাদের সাফল্য তাৎক্ষণিক এর জন্য, কয়জনই বা পারে নিজের অস্তিত্বকে টিকিয়ে রাখতে। আমি তো শুধু শ্রেয়া ঘোষাল এবং সুনিধি চৌহানকে গায়িকা হিসেবে মনে রেখেছি।”

আরও পড়ুনঃ ভারতের সেরা ১০ জন গায়কের বেতন কত জানেন? 

আরও পড়ুনঃ সুখবর! এবার পালিয়ে বিয়ে করলে এই সুবিধা পাবেন, জানুন বিস্তারিত

উঠতি এবং নতুন শিল্পীদের সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর পরামর্শ দিয়ে বললেন যে, সব সময় নিজের মতো হওয়ার চেষ্টা করো আমার বা অন্যদের গান মানুষ চিরজীবন গাইবে কিন্তু এমন একটা সময় আসবে যখন নিজেরও পরিচিতি হিসেবে মেলে ধরা দরকার। লতাজি তার বোনের প্রসঙ্গ অর্থাৎ আশা ভোঁসলের কথাও তুলে ধরেছেন। তিনি বোনের প্রসঙ্গে বলেন, সে যদি নিজের মতো করে গান না গাইতো তাহলে চিরকাল আমার ছত্রছায়ায় থেকে যেত এবং তার প্রতিভা কখনই বা কোনদিন খুঁজে পাওয়া যেত না। তিনি সেটা কখনোই চেষ্টা করেনি নিজের মতোই প্রতিভাকে এগিয়ে নিয়ে গেছে তাই আজ উজ্জ্বল উদাহরণ আশা।

Continue Reading
Click to comment

Trending ..

To Top