ক্রিকেট

ভারত বনাম সাউথ আফ্রিকা: মোহালির আবহাওয়া কেমন থাকবে? জানুন সম্ভাব্য একাদশ

প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি ধর্মশালায় একটিও বল গড়ায়নি তার আগেই নাকি ভেস্তে যায় বৃষ্টির কারণে, তবে আজ আবার ফের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হতে চলেছে ভারত ও দক্ষিণ আফ্রিকা। আবহাওয়া কেমন থাকবে এই নিয়ে সকলের মধ্যে একটা চিন্তার ভাঁজ কপালে রয়েছে। তবে আজকে ভারত ম্যাচটি জেতার জন্য মরিয়া হয়ে উঠবে কারণ এর আগে দক্ষিণ আফ্রিকাকে কখনোই ভারতীয় দল নিজেদের মাঠে হারাতে পারেননি, আজ হয়তো দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে এই রেকর্ড ভাঙবে।

তবে এবার আসা যাক আবহাওয়ার কথায়, প্রথম ম্যাচটি বৃষ্টিতে যেভাবে ভেস্তে গিয়েছিল তবে ক্রিকেটপ্রেমীদের সুখবর হলো আজ  মোহালিতে ম্যাচ চলাকালীন কোন রকম বৃষ্টির সম্ভাবনা নেই। যদিও মেঘাচ্ছন্ন থাকবে কিন্তু বৃষ্টির তেমন কোনো আশঙ্কা দেখা যায়নি। এই ম্যাচের সময় তাপমাত্রা থাকবে ২৮-৩১ ডিগ্রী সেলসিয়াস। আগের ম্যাচটি বৃষ্টির কারণে টস পর্যন্ত হয়নি মন ভেঙেছিল সকল ভারতীয় সমর্থকদের।

পিচ রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে, মোহালি স্টেডিয়াম সাধারণত ব্যাটসম্যানদের পক্ষে সহায়ক হয়ে থাকে অর্থাৎ ব্যাটিং পিচ হিসেবে পরিচিত যে কারণে এই মাঠে আইপিএলের সময় দেখা যায় অনেক বেশি রান হতে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দ্বাদশ মরশুমে মোহালির এই পিচটি সেরা পুরস্কার পায়। তবে এটি আগে বোলারদের পক্ষে সহায়ক ছিল।

আরও পড়ুনঃ রোহিতের স্ত্রী রিতিকা ও কোহলি দুজনে বন্ধু ছিলেন, দেখুন সেই ছবি 

ভারতীয় দল এখনো পর্যন্ত এই মোহালির মাঠে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে এবং দুটিতেই জয়লাভ করেছে। ২০০৯ সালে এই মাঠে শ্রীলংকার বিপক্ষে ভারত সর্বোচ্চ করে মাত্র ৪ উইকেটে ২১১ রান, যুবরাজ সিং নিয়েছিলেন ৩ টি উইকেট মাত্র ২৩ রান দিয়ে আর ব্যাট হাতে ৬০ রানে অপরাজিত থাকেন এবং ম্যাচের সেরা হন। আজকের ম্যাচে রিষভ পান্থ এবং শিখর ধাওয়ান অনেকটা চাপে থাকবেন, কারন বোর্ড থেকে তাদের চাপ দেওয়া হয়েছে ক্রমাগতভাবে বাজে পারফর্ম এর জন্য।

আজকের ম্যাচের ভারতীয় দলের সম্ভাব্য একাদশ:-
রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), শ্রেয়াস আইয়ার, রিষভ পান্থ (উইকেট রক্ষক), রবীন্দ্র জাদেজা, হার্দিক পান্ডিয়া, ক্রনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, নবদীপ সাইনি এবং দীপক চাহার।

error: Content is protected !!