Connect with us

ভারত-অস্ট্রেলিয়া: প্রথম একদিনের ম্যাচের দুই দলের সম্ভাব্য একাদশ

Cricket

ভারত-অস্ট্রেলিয়া: প্রথম একদিনের ম্যাচের দুই দলের সম্ভাব্য একাদশ

আজ মঙ্গলবার ১৪ জানুয়ারী, সফরকারী দল অস্ট্রেলিয়া ভারতের বিপক্ষে প্রথম একদিনের ম্যাচ দিয়ে শুরু করবে মুম্বাইতে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি ওয়াংখেড়ে স্টেডিয়ামে হবে। অ্যারন ফিঞ্চের নেতৃত্বে অতিথি দল দু’দিন আগে মুম্বাই পৌঁছেছিল। ম্যাচটি শুরু হবে দুপুর দেড়টায়। সিরিজের দ্বিতীয় ম্যাচটি রাজকোটে এবং তৃতীয়টি বেঙ্গালুরুতে খেলা হবে।

Image result for India-Australia"

টসে জিতে প্রথমে ব্যাট করা ব্যাটিং দের পক্ষে সহায়ক হতে পারে কারণ দ্বিতীয় ইনিংসে শিশিরের মুখোমুখি হওয়ার সম্ভাবনা প্রবল রয়েছে। অন্যদিকে এই পিচ ব্যাটসম্যানদের পক্ষে সহায়ক এবং সীমারেখা যথেষ্ট ছোট। সুতরাং এই ম্যাচটি উচ্চ স্কোরিং হতে পারে। শেষবার ভারতীয় দলের সাথে অস্ট্রেলিয়া মুখোমুখি হয়েছিল বিশ্বকাপে। ভারত জয় লাভ করেছিল।

সম্ভবত তিনটি ফাস্ট ও দুই স্পিনার নিয়ে বিরাট কোহলি মাঠে নামবেন বলে মনে করা হচ্ছে। রবীন্দ্র জাদেজা এবং কুলদীপ যাদব দুজনেই বাঁহাতি স্পিনার থাকবে। নবদীপ সায়নী তার স্বল্প কেরিয়ারে সবাইকে প্রভাবিত করেছেন। উচ্চ গতির সাথে তার ধীর বাউন্সার এবং ইয়ার্কারও রয়েছে। শিখর ধাওয়ান রোহিতের সাথে একমাত্র ওপেনার। এর পরে লোকেশ রাহুল এবং তারপরে অধিনায়ক বিরাট কোহলি আসতে পারেন।

Image result for India-Australia"

অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ পেস অ্যাটাকের উপর নির্ভর করবে। তবে স্বল্প ফরম্যাটের বিশেষজ্ঞ হিসাবে লেগ স্পিনার অ্যাডাম জাম্পাও রয়েছেন তিনি। জাম্পা আইপিএল এবং আগের ওয়ানডে সিরিজে ভারতের বিপক্ষে দুর্দান্ত বল করেছিলেন। ফিঞ্চের সাথে একমাত্র ডেভিড ওয়ার্নার ওপেন করবেন। এই দলে মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্সের মতো দুর্দান্ত বোলার রয়েছে।

ভারতের দলের সম্ভাব্য একাদশ:
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ অধিনায়ক), জসপ্রীত বুমরাহ, শিখর ধাওয়ান, শ্রেয়াস আয়ার, রবীন্দ্র জাদেজা, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), লোকেশ রাহুল, শারদুল ঠাকুর, মোহাম্মদ শামী ও কুলদীপ যাদব।

অস্ট্রেলিয়া দলের সম্ভাব্য একাদশ:
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যালেক্স কেরি (উইকেট কিপার), প্যাট কামিন্স, অ্যাশটন এগার, প্যাট কামিন্স, কেন রিচার্ডসন, মর্নস লাবুশনে, অ্যাডাম জামপা, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক এবং ডেভিড ওয়ার্নার।

Continue Reading
Click to comment

Trending ..

To Top