Connect with us

তৃতীয় টেস্টে ভারতীয় দলে একাধিক পরিবর্তন হচ্ছে, অনিশ্চিত বিরাট কোহলিও

Cricket

তৃতীয় টেস্টে ভারতীয় দলে একাধিক পরিবর্তন হচ্ছে, অনিশ্চিত বিরাট কোহলিও

বিশ্ব চ্যাম্পিয়ন টেস্টের ২০০ পয়েন্ট নিয়ে টেবিলের সবার শীর্ষে রয়েছে ভারতীয় দল। ওয়েস্ট ইন্ডিজ এর পর এখন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩টি টেস্ট সিরিজের ইতিমধ্যে দুটি টেস্ট জয় লাভ করে সিরিজ পকেটে পুরেছে ভারত। তবে এই সুযোগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টে নতুন কিছু দের সুযোগ দিতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যেখানে বিশ্রাম নিতে চলেছে গত টেস্ট ম্যাচের ডাবল সেঞ্চুরি করা ভারত অধিনায়ক বিরাট কোহলি সহ আরও বেশ কয়েকজন।
Image result for India South Africa test

এখন ক্রিকেটপ্রেমীরা কৌতুহলী হয়ে পড়েছে যে তাহলে দলকে নেতৃত্ব দেবে কে বা বিরাট কোহলির জায়গায় আসবে বা কে? ভারতীয় ক্রিকেট বোর্ডের অন্দরমহলের খবর অনুযায়ী জানা গিয়েছে, টেস্টের সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে ফাইনাল টেস্টে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন। আর বিরাট কোহলির জায়গায় আসবেন শুভমন গিল। যাকে দ্বিতীয় টেস্টে ফিল্ডিং করতে দেখা গিয়েছিল কিছু সময়ের জন্য। 

আরও পড়ুনঃ প্রেসিডেন্ট পদে বসেই যে কাজটি প্রথম করবেন সৌরভ গাঙ্গুলি

বিরাট কোহলি গত আইপিএল থেকে একটানা দলকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। তবে এই সুযোগে ভারতীয় দল তাকে বিশ্রাম নেওয়ার কথা বলেছে তবে এখনো পরিষ্কার নয় যে তিনি তৃতীয় টেস্ট থেকে নিজেকে বিরত রাখবেন। তবে বিরাট কোহলি ভারতীয় দলের বাইরে থাকলে রাঁচিতে তৃতীয় টেস্টে দলকে সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে নেতৃত্ব দেবে।

Related image

ক্রিকেট প্রেমীদের জন্য আরও একটি সুখবর হচ্ছে এই মাঠেই মহেন্দ্র সিং ধোনি আসবেন তাকে বিশেষ আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে তৃতীয় টেস্ট খেলা দেখতে আসার জন্য। ভারতীয় সমর্থকদের আরও উৎসাহ জোগাবে তিনি মাঠের মধ্যে উপস্থিত থাকলে। গত ২ বছর আগে এই স্টেডিয়ামের উদ্বোধন হয়েছিল, এই স্টেডিয়ামের একটি স্ট্যান্ড মহেন্দ্র সিং ধোনির নামে করা হয়েছে।

আরও পড়ুনঃ ধোনির ভবিষ্যৎ নিয়ে আলোচনা করবেন সৌরভ গাঙ্গুলি

ভারতীয় বোলিং বিভাগেও পরিবর্তন করা হতে পারে যেখানে ফাস্ট বোলার ইশান্ত শর্মাকে বসিয়ে স্পিনার কুলদীপ যাদবকে নিতে চাইছেন ভারতীয় দল। রাঁচির ঘূর্ণি পিচে অবশ্যই আর একজন স্পেশালিস্ট স্পিনার পাবেন। তবে এটাও জানা গিয়েছে উত্তর ভারতের স্পিনার নাদিম শাহবাজকে সুযোগ দেওয়া হতে পারে। 

Image result for India South Africa test

আরও পড়ুনঃ সভাপতির পদে বসেই বিরাট কোহলিকে “বিশেষ বার্তা” দিলেন সৌরভ গাঙ্গুলী

আগামী ১৯ শে অক্টোবর ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্ট খেলতে নামবে রাঁচি স্টেডিয়াম। তবে দক্ষিণ আফ্রিকার আরো বেশ কয়েকজন খেলোয়াড় চোট পেয়ে দক্ষিণ আফ্রিকা ফিরে গেছেন। এর মধ্যে রয়েছেন আইডেন মার্করাম, মহারাজা প্রমূখ। তবে এই টেস্টে ভারতীয় দলকে দক্ষিণ আফ্রিকার টক্কর দিতে প্রস্তুত তবে ভারত ৩-০ হোয়াইটওয়াশ করার লক্ষ্য নিয়েই মাঠে নামবে।

শেষ খবর পাওয়া অনুযায়ী শেষ টেস্ট ম্যাচে বিরাট কোহলি অধিনায়কের দায়িত্ব সামলাবেন। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top