ক্রিকেট

রাস্তায় ফুচকা বিক্রি করা যুবক ডাবল সেঞ্চুরি করে কনিষ্ঠতম ক্রিকেটার হিসেবে বিশ্বরেকর্ড

রাস্তার ধারে ফুচকা বিক্রিওয়ালা আজ ভারতীয় ক্রিকেট দলের অন্যতম একজন সদস্য। তিনি হলেন একসময়ের মুম্বাইয়ের পানিপুরি বিক্রেতা ভারতীয় ক্রিকেটার যশস্বী জাসওয়াল। বিজয় হাজারে ট্রফি তে ব্যাঙ্গালোরের বিরুদ্ধে দুর্ধর্ষ ডাবল সেঞ্চুরি করে সংবাদমাধ্যমের শিরোনামে এসেছেন। কিছুদিন আগেই প্রথম ডাবল সেঞ্চুরি করেছিলেন কেরালার সঞ্জু স্যামসন যা ছিল দ্রুততম ডাবল সেঞ্চুরী এবার সচিন সেহবাগ এবং রোহিতদের তালিকায় নাম লেখালেন এই কনিষ্ঠতম ক্রিকেটার।

গতকাল বিজয় হাজারে ট্রফি তে ব্যাঙ্গালোরে বিরুদ্ধে কনিষ্ঠতম ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরি করে রেকর্ড করে ফেলেছেন। তার ডাবল সেঞ্চুরি আসে মাত্র ১৫৪ টি বল খেলে। শুধু ভারতেই নয় তিনি এখন বিশ্বের কনিষ্ঠতম প্রথম শ্রেণীর একদিনের ম্যাচের ডাবল সেঞ্চুরি করে রেকর্ডের তালিকায় নাম লিখিয়ে ফেললেন। তার বর্তমান বয়স ১৭ বছর ২৯২ দিন।

সংবাদ সূত্রে জানা গিয়েছে তার বাড়ি কিন্তু মুম্বাইয়ে নয় তার আসল বাড়ি হল উত্তরপ্রদেশে। আর্থিক অনটনের অভাবের কারণে তাকে মুম্বাই পাড়ি দিতে হয়েছিল তার বাবার সাথে সেখান থেকেই তার ক্রিকেটে হাতে খড়ি হয় অবসর সময়ে। ধীরে ধীরে তার ক্রিকেটে উন্নতি হতে শুরু হয় এরপর নামি দামি ক্লাব এর সাহায্যে তিনি বিভিন্ন টুর্নামেন্টে খেলার ডাক পেতে থাকেন। এর পরেই তার সুদিন ফিরে আসে।

আরও পড়ুনঃ ধোনির ভবিষ্যৎ নিয়ে আলোচনা করবেন সৌরভ গাঙ্গুলি

এটাও জানা গিয়েছে, স্থায়ী কোন বাসস্থান ছিল না এই তরুন ব্যাটসম্যান এর রাত কাটাতে হয়েছে তাঁবুর মধ্যে আর সারাদিন পানিপুরি বিক্রি করত বাবার সাথে। কোন কোন রাত খালি পেটে থেকে গিয়েছে। কিন্তু ক্রিকেট নেশা তার খিদে চেয়েও বেশি ছিল। সারাদিন বাবার সাথে রাস্তার ধারে ফুচকা বিক্রি করতে ব্যস্ত থাকত আর রাতের বেলায় সে ক্রিকেট খেলতে যেত। সারাদিন কঠোর পরিশ্রম করার পরেই এসেছে তার এত সাফল্য।

আরও পড়ুনঃ সভাপতির পদে বসেই বিরাট কোহলিকে “বিশেষ বার্তা” দিলেন সৌরভ গাঙ্গুলী

যশস্বী জাসওয়ালের এই কঠোর পরিশ্রমের এক প্রেরণার গল্প হয়ে থাকবে মধ্যবিত্ত যুবকদের কাছে। যারা কঠোর পরিশ্রম করতে ভালবাসে এবং স্বপ্নকে বাঁচিয়ে রাখে। তার এটি ছিল প্রথম শ্রেণীর ক্রিকেটে পঞ্চম ম্যাচ, এর মধ্যে দুটি সেঞ্চুরি এবং একটি ডাবল সেঞ্চুরি হাকিয়ে আগামী দিনে উজ্জ্বল ক্রিকেট তারকা হয়ে ওঠার স্বপ্ন দেখছেন এই তরুন ব্যাটসম্যান।

error: Content is protected !!