Connect with us

ভারতীয় বোর্ডের প্রেসিডেন্ট পদে বসেই যে কাজটি প্রথম করবেন তা জানালেন সৌরভ গাঙ্গুলি

Cricket

ভারতীয় বোর্ডের প্রেসিডেন্ট পদে বসেই যে কাজটি প্রথম করবেন তা জানালেন সৌরভ গাঙ্গুলি

সকল বাঙালি তথা ভারতবর্ষের পছন্দের প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী এবার ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট পদে দায়িত্ব নিতে চলেছেন। ভারতীয় ক্রিকেট দল যখন ২০০০ সালে গড়াপেটায় অভিযুক্ত হয়েছিল এমনকি ভেঙে গিয়েছিল পুরো ভারতীয় দল, সেই বিচ্ছিন্ন হওয়া দলকে পুনরায় গড়ে তুলেছিলেন এই বাংলার ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী। তার হাত ধরে এসেছে বহু নামিদামি ক্রিকেটার যার ফলেই আজ সারা বিশ্বে ভারত ক্রিকেটে সবার সেরা।

Related image

সেইদিন থেকে অর্থাৎ ভারতের ক্রিকেটের নতুন ভাবে সাজিয়ে তোলার ১৯ বছর পর আবার এক নতুন দায়িত্ব পেলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট হিসেবে। যদিও এখনো চূড়ান্ত ভাবে ঘোষিত করা হয়নি কিন্তু যারা প্রেসিডেন্ট পদের জন্য মনোনীত হয়েছিলেন তারা কেউ মনোনয়নপত্র জমা দেননি একমাত্র সৌরভ গাঙ্গুলী ছাড়া। সুতরাং আগামী ২৩ শে অক্টোবর আমরা ভাবতেই পারি, সৌরভ গাঙ্গুলী তার জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করতে চলেছেন।

সৌরভ গাঙ্গুলী অবশ্য মনোনয়নপত্র জমা দেওয়ার পরেই তিনি তার প্রথম কাজকর্মের দিকে লক্ষ্য রেখেছেন। সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে ভারতীয় ক্রিকেট বোর্ড গত তিন বছর ধরে খুব একটা ভাল অবস্থায় নেই। সেখানকার পরিস্থিতি পুরোপুরি বদলে ফেলা হবে। আগামী কিছুদিনের মধ্যেই ক্রিকেটবোর্ডের পরিস্থিতিকে আরও উন্নত করে তুলতে হবে। ভারতের ক্রিকেটবোর্ড আবার বিশ্বের সেরা দল হিসেবে নাম অর্জন করবে।

Image result for Sourav Ganguly Ravi Shastri

 

একাধিক ক্রিকেট বিশেষজ্ঞদের মতে সৌরভ গাঙ্গুলীর হাত ধরে ভারত প্রথম ক্রিকেট আধুনিকতার ছোঁয়া পেয়েছিল। তার হাত ধরে এসেছিল যুবরাজ সিংহ, সেহ্বাগ, হরভজন সিং, জাহির খানের মতো বিখ্যাত ক্রিকেটাররা। ২০০৩ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত বিশ্বকাপে দাদার হাত ধরেই ভারত সেবার ফাইনালে উঠেছিল। যদিও সৌরভ গাঙ্গুলীর দল শেষ হাসি হাসতে পারে নি। হয়তো সেই আক্ষেপ আজও সৌরভ গাঙ্গুলীর যায়নি কিন্তু তার লক্ষ্য নিয়েই দলকে আরও মজবুত করে তুলবে।

এছাড়াও সৌরভ গাঙ্গুলী প্রেসিডেন্ট হওয়ার পর যে বিষয়ে প্রথম জোর দেবেন সেটা তিনি জানিয়েছেন। সৌরভ গাঙ্গুলীর মতে তিনি প্রথম শ্রেণীর ক্রিকেটে বেশি জোর দেবেন কারণ এরাই দেশের ক্রিকেটের মেরুদন্ড, এখান থেকেই উঠে আসে বিভিন্ন ক্রিকেটার। এমনকি তাদের পারিশ্রমিক বৃদ্ধি করা হবে যা তিনি বোর্ডকে বরাবর এই বিষয়ে দাবি জানিয়েছিলেন।

Related image

আগামী ২৩ শে অক্টোবর সৌরভ গাঙ্গুলী ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট পদে বসবেন। দাদা শুরু করবেন তার জীবনের দ্বিতীয় ইনিংস। সকলেই অসংখ্য শুভেচ্ছা পাঠিয়েছেন। বিসিসিআই এর বিশ্বাস সৌরভ গাঙ্গুলী যেভাবে ভারতীয় দলকে গড়ে তুলেছিলেন ঠিক তার দায়িত্বে থাকা আগামী দশ মাস সেভাবেই ভারতীয় ক্রিকেটকে সেই পর্যায়ে নিয়ে যাবেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top