ক্রিকেট

সভাপতির পদে বসেই বিরাট কোহলিকে “বিশেষ বার্তা” দিলেন সৌরভ গাঙ্গুলী

সদ্য নির্বাচিত হয়েছেন সৌরভ গঙ্গুলি বিসিসিআইয়ের সভাপতি পদে। কোলকাতা ফিরেই রাজকীয় ভাবে সৌরভ গাঙ্গুলীর সম্বর্ধনা জানানো হয়েছে। এখন তিনি শুধুমাত্র ভারতীয় ক্রিকেটকে নিয়ে ভাবতে ব্যস্ত। চেয়ারে বসবেন আগামী ২৩ শে অক্টোবর কিন্তু তার আগেই বেশ কিছু পরিকল্পনা গ্রহণ করে ফেলেছেন এমনকি ভারতীয় ক্রিকেটের সিস্টেমকেও তিনি বদলাতে চাইছেন এমনটাই তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন।

Related image

সৌরভ গাঙ্গুলীকে প্রেসিডেন্ট পদে বসা থেকে তার সতীর্থরা খুশির আমেজে সারা ফেলে দিয়েছে তাকে টুইটারে শুভেচ্ছা জানিয়ে। শচীন তেন্ডুলকর থেকে শুরু করে শাহবাগ, হরভজন সিং, মোহাম্মদ কাইফ, ভিভিএস লক্ষণ প্রমূখ ক্রিকেটাররা দাদাকে অসংখ্য শুভেচ্ছা জানিয়েছেন দ্বিতীয় ইনিংস শুরু করার পূর্বেই।

 

সৌরভ গাঙ্গুলী সরাসরি সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন প্রেসিডেন্ট পদে বসেই তিনি প্রথমেই যে কাজটি করবেন তা হলো প্রথম শ্রেণীর ক্রিকেটের ক্রিকেটারদের দিকে লক্ষ্য রাখা কারণ সেখান থেকে আগামী দিনের উজ্জ্বল তারকা উঠে আসবে এবং তাদের বেতন বৃদ্ধির দিকেও ভাববেন যা তিনি বরাবর আগেও বলে এসেছেন। এছাড়াও পরদিন যখন তিনি নির্বাচকদের সাথে দল গঠনের ব্যাপারে আলোচনা করবেন সেখানে প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যত নিয়েও কথাবার্তা বলবেন এবং যে কারণে মাহি নিজেকে সরিয়ে রাখছেন সেই ব্যাপারে আগামী জন্য দিনের চিন্তাভাবনার কথা খোলাসা করবেন।

আরও পড়ুনঃ ক্রিকেটপ্রেমীদের সুখবর! মাঠে মহেন্দ্র সিং ধোনিকে আবার দেখা যাবে

সেই সাথেই বিরাট কোহলি কে নিয়ে বেশকিছু চিন্তিত রয়েছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। কারণ বিরাট কোহলি টেস্ট ক্রিকেটের বর্তমানে রাজা হলেও ভারত শেষ সাতটি আইসিসির বড় বড় টুর্নামেন্টের কোন রকম সাফল্য পায়নি। শেষ সাফল্য পেয়েছিল ধোনির নেতৃত্বে ২০১৩ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে। তবে সৌরভ গাঙ্গুলী এটাও বলেছেন যে এই ভারতের দল ফাইনাল অথবা সেমিফাইনালে অসম্ভব লড়াই করেছে তবে আশা করা যায় বিরাট কোহলি সেই দুর্বলতা কাটিয়ে উঠতে পারবে এবং ভারতকে আবার এক নতুন ট্রফির শিরোপা দেবেন।

Image result for sourav ganguly virat kohli

আরও পড়ুনঃ প্রেসিডেন্ট পদে বসেই ধোনির ভবিষ্যৎ নিয়ে কথা বলবেন সৌরভ গাঙ্গুলি

প্রসঙ্গত, শেষবার ভারতীয় দল ইংল্যান্ডের চ্যাম্পিয়ন্স ট্রফিতে জিতেছিল ২০১৩ সালে। তার আগে ২০১১ বিশ্বকাপ। কিন্তু এরপরে ২০১৬ টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ ফাইনাল ওয়েস্ট ইন্ডিজের কাছে ভারত হেরে যায়। এরপর ২০১৭ সালে পাকিস্তানের কাছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে আর শেষবার ২০১৯ সালের আইসিসি বিশ্বকাপে নিউজিল্যান্ডের কাছে সেমিফাইনালে হেরে বিদায় নিয়েছিল ভারত।

error: Content is protected !!