Connect with us

করোনায় মৃতের ব্যাগ খুলে সৎকার, মারণ ভাইরাসে আক্রান্ত হলেন পরিবারের ১৮ জন

News

করোনায় মৃতের ব্যাগ খুলে সৎকার, মারণ ভাইরাসে আক্রান্ত হলেন পরিবারের ১৮ জন

বর্তমানে সর্বত্রই থাবা বসিয়েছে করোনা। প্রতিনিয়ত লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে সংক্রমনের সংখ্যা এবং মৃত্যুর মিছিল। বারবার নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও সৎকারের জন্য খুলে ফেলা হলো মৃত মহিলার প্লাস্টিকের ব্যাগ। যার ফল ভোগ করতে হলো সেই পরিবারের ১৮ জন মানুষকে, প্রত্যেকেই তারা এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। নিয়ম ভাঙ্গার অপরাধে তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে পুলিশ।

The Novel Coronavirus Can Spread From A Dead Body: Report

ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের উল্লাসনগর এলাকায়। ওই ৪০ বছরের মহিলাকে করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। গত ২৫ মে তিনি মারা যান। তার লালারস পরীক্ষা করে জানা যায় তিনি করোনা পজিটিভ। এরপর সেই মৃতদেহ তার পরিবারের হাতে তুলে দিয়ে তাদের বারবার নিষেধ করা হয়েছিল যে প্লাস্টিকের ব্যাগ থেকে বের না করে ওইভাবেই যেন সৎকার করা হয়।

কিন্তু তাদের কথায় কোনো কান দেন নি মৃতের পরিবার। হাসপাতাল থেকে নিয়ে গিয়ে সৎকারের জন্য নানারকম রীতি নিয়ম পালন করে শেষকৃত্য করা হয়। খবর সূত্রে জানা গিয়েছে, ওই ঘটনাস্থলে প্রায় ১০০ জন মানুষ উপস্থিত ছিলেন।

ওই মৃত পরিবারের ৫০ জন সদস্যকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তাদের মধ্যে ১৮ জনের শরীর মিলেছে করোনা ভাইরাসের জীবাণু। এছাড়া, একদিনেই ওই অঞ্চলে নতুন করে ৩২ জন মানুষ করোনাতে আক্রান্ত হন। সব মিলিয়ে বর্তমানে সেখানে করোনাতে আক্রান্ত ব্যাক্তির সংখ্যা গিয়ে দাঁড়ায় ৩০৫ জন। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top