Connect with us

কেরিয়ারের শেষ ম্যাচে ‘ম্যান অব দ্যা ম্যাচ’ হয়েছেন যে চার ভারতীয় ক্রিকেটার

Cricket

কেরিয়ারের শেষ ম্যাচে ‘ম্যান অব দ্যা ম্যাচ’ হয়েছেন যে চার ভারতীয় ক্রিকেটার

ক্রিকেটের ক্ষেত্রে কখনো কখনো অবসর নেওয়া সেই খেলোয়াড়ের হাতে থাকে না। এছাড়াও শারীরিক সমস্যা বা হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েও অনেক ক্রিকেটারের কেরিয়ার শেষ হয়ে গেছে।

আজকের প্রতিবেদন রয়েছে, এমন ৪ ভারতীয় ক্রিকেটার যারা তাদের শেষ আন্তর্জাতিক ম্যাচে ম্যান অব দ্যা ম্যাচ হয়েছিলেন। কিন্তু আর কখনোই জাতীয় দলে খেলার সুযোগ পাননি।

১) ইরফান পাঠান:

Irfan calls time on his career - The Hindu

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছিলেন ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান। এরপর থেকে জাতীয় দলে তিনি অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠেন। ২০১২ সালে একটি ওডিআই ম্যাচে তিনি পাঁচটি উইকেট নেন এবং ২৯ রানে অপরাজিত থাকেন। তার অল রাউন্ড পারফরম্যান্সের জেরে ম্যান অফ দ্যা ম্যাচ হন কিন্তু এরপরে আর কখনোই জাতীয় দলে ফিরতে পারেন নি।  

২) সুব্রমনিয়াম বদ্রিনাথ:

Want to Spend More Time With Family: Subramaniam Badrinath ...

খুব কম খেলোয়াড় রয়েছেন যারা আন্তর্জাতিক অভিষেক ম্যাচে মুগ্ধ করে আবার দ্রুত হারিয়ে গেছেন। প্রাক্তন চেন্নাই সুপার কিংসের তারকা সুব্রমনিয়াম বদ্রিনাথ ২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক করেন । তিনি ৩৭ বলে ৪৩ রান করে দলকে জিতিয়ে ছিলেন এবং ম্যাচের সেরা পুরস্কার পান। কিন্তু এরপরে নির্বাচকেরা তাকে আর সুযোগ দেননি।   

৩) অমিত মিশ্র:

Man of the series Amit Mishra says coach Kumble's support during ...

আইপিএলে সর্বাধিক তিনটি হ্যাটট্রিক করেছেন অমিত মিশ্র। ২০১৬ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ওডিআই ম্যাচে তিনি ৫টি উইকেট নিয়ে দলকে জিতিয়ে ছিলেন, যার জন্য তাকে ম্যান অফ দ্যা ম্যাচ ঘোষণা করা হয়। দুর্ভাগ্যবশত এই ম্যাচটির পরে নির্বাচকেরা তাকে আর কখনোই জাতীয় দলের হয়ে খেলার সুযোগ দেননি। 

৪) প্রজ্ঞান ওঝা:

Pragyan Ojha To Play For Bihar In 2018-19 Ranji Season

ভারতীয় দলের অন্যতম সেরা অভিজ্ঞ বাঁহাতি স্পিনার হলেন প্রজ্ঞান ওঝা। ওয়াংখেড়ে স্টেডিয়ামে শচীনের বিদায়ী টেস্টে বল হাতে অসাধারণ পারফরম্যান্স করেছিলেন তিনি। দুই ইনিংসে তিনি ৫টি করে মোট ১০টি উইকেট নেন এবং তাকে ম্যান অফ দ্যা ম্যাচ ঘোষণা করা হয়। দুর্ভাগ্যবশত তিনিও এই ম্যাচটির পরে আর কখনোই জাতীয় দলে ফিরতে পারেন নি।  

Continue Reading
Click to comment

Trending ..

To Top