Connect with us

ক্রিকেটে আসার আগে অন্য খেলায় যুক্ত ছিলেন এই বিখ্যাত পাঁচ তারকা

Cricket

ক্রিকেটে আসার আগে অন্য খেলায় যুক্ত ছিলেন এই বিখ্যাত পাঁচ তারকা

কিছু ব্যতিক্রমী খেলোয়াড় রয়েছেন যারা ক্রিকেট এর আগে অন্যান্য খেলার সাথে যুক্ত ছিলেন। পরবর্তীকালে ক্রিকেটের প্রতি মনোনিবেশ করেন এবং আজ তারা বিখ্যাত ক্রিকেটার হিসেবে পরিচিত হয়েছেন। তারাও জানতেন, দুই নৌকায় পা দিয়ে চলা যায় না, তাই সাফল্য পেতে যেকোনো একটিকে বেছে নেন। 

আজকের প্রতিবেদনে সেই পাঁচ আন্তর্জাতিক ক্রিকেটারের সম্পর্কে চলুন জেনে নেওয়া যাক:-

১) ব্রেন্ডন ম্যাকুলাম: রাগবি খেলোয়াড়

Brendon McCullum says All Blacks provided perfect example for Black Caps | Stuff.co.nz

নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ব্রেন্ডন ম্যাকুলাম কিউইদের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে পরিচিত ছিলেন। তিনি তার ব্যাটিং কৌশলে সকলকে মুগ্ধ করেন। তবে ক্রিকেট এর আগে তিনি রাগবিকে তার খেলা হিসেবে বেছে নেন। এই ৩৭ বছর বয়সী তারকা ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে আবার তিনি রাগবি দলে যোগ দিয়েছেন। মাঝেমধ্যে তাকে সোশ্যাল মিডিয়ায় রাগবি খেলা নিয়ে পোস্ট করতে দেখা যায়।

২) এলিস পেরি: ফুটবল খেলোয়াড়

Former Matildas star Ellyse Perry has 'utmost respect' for sacked coach Alen Stajcic - ABC News

অস্ট্রেলিয়ান মহিলা দলের অলরাউন্ডার ক্রিকেটার এলিস পেরি জাতীয় ক্রিকেট দলে যোগদানের আগে প্রায় সকল খেলায় পারদর্শী ছিলেন। তিনি ১৬ বছর বয়সে অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট ও ফুটবল উভয় দলের হয়ে অভিষেক করেছিলেন। ২০০৭ সালে ক্রিকেটে যোগদানের ঠিক এক মাস আগে অস্ট্রেলিয়ার হয়ে ফুটবল খেলেন। তবে ভবিষ্যতের জন্য ক্রিকেটকে বেছে নিয়েছিলেন।

৩) জন্টি রোডস: হকি খেলোয়াড়

Happy Birthday Jonty Rhodes; Superman of Cricket

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার জন্টি রোডস ক্রিকেট ইতিহাসের সেরা ফিল্ডার হিসেবে পরিচিত। তার দ্রুত ফিল্ডিং এর মাধ্যমে বহুবার দলকে জিতিয়েছেন। তবে তিনি ক্রিকেটের আগে ১৯৯২ সালে দক্ষিণ আফ্রিকার জাতীয় হকি দলের হয়ে অলিম্পিকে সুযোগ পান কিন্তু যোগ্যতা অর্জন করতে পারেনি তার দল। পরবর্তীকালে তিনি ক্রিকেটে মনোনিবেশ করেন।

৪) সুজি বেটস: বাস্কেটবল খেলোয়াড়

New Zealand Women break their own record with highest ODI total | Cricket News | Sky Sports

নিউজিল্যান্ডের মহিলা ক্রিকেট দলের অলরাউন্ডার সুজি বেটস, দুরন্ত পারফরম্যান্স করে বারবার শিরোনামে এসেছেন। ২০১৩ সালে ক্রিকেটে অভিষেক করা এই মহিলা খেলোয়াড় ২০০৮ সালে বেজিং অলিম্পিকে নিউজিল্যান্ডের হয়ে বাস্কেটবল দলের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন। পরবর্তীকালে ক্রিকেট দলের অধিনায়ক হওয়ায় বাস্কেটবল ছেড়ে দেন।

৫) এবি ডি ভিলিয়ার্স: বহুমুখী খেলোয়াড়

Mark Boucher open to asking AB de Villiers to come out of retirement

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স মাঠের যেকোন প্রান্তে বল পাঠাতে পারেন, তাই তাকে মিস্টার ৩৬০ ডিগ্রী বলা হয়। যখন তার প্রতিভার খ্যাতি পেতে শুরু করে তখন গুজব ছড়ায় যে তিনি বিভিন্ন অ্যাথলেটিক্স সহ সাঁতার, টেনিস এবং ব্যাডমিন্টনে প্রশিক্ষিত খেলোয়াড়। পরবর্তীকালে এসব ভিত্তিহীন বলে দাবি করেন এবং তিনি জানান, শৈশবের দিনগুলিতে হকি, টেনিস এবং গল্ফ খেলেছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top