Connect with us

পাকিস্তানের ৪০% পাইলটের কাছে রয়েছে ভুয়া লাইসেন্স, নিষিদ্ধ হলেন ১৫০ বিমান চালক

News

পাকিস্তানের ৪০% পাইলটের কাছে রয়েছে ভুয়া লাইসেন্স, নিষিদ্ধ হলেন ১৫০ বিমান চালক

পাকিস্তানের ১৫০ জন পাইলট আর বিমান ওড়াতে পারবেন না। আসলে, পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনস ১৫০ জন বিমান চালককে বিমান নিষিদ্ধ করেছে। তারা জানিয়েছে যে এই বিমান চালকদের লাইসেন্সগুলি ভুয়া ছিল, এর পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

গত মাসে করাচি বিমানবন্দরের কাছে বিমান দুর্ঘটনার পরে, দেশের বিমান চালকদের জন্য তদন্ত চালানো হয়েছিল। এসব তদন্ত চলাকালীন দেখা গেছে, সারা দেশে ভুয়া পাইলটের ছড়াছড়ি।

Flight operations resume as PIA pilots end strike | Daily times

পাকিস্তানের বিমান পরিবহন মন্ত্রী গোলাম সারওয়ার খান এই বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন যে তার দেশের ৪০% পাইলটের কাছ থেকে ভুয়া লাইসেন্স পাওয়া গেছে।

তিনি জানান, পিআইএ (পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনস) এর কাছে ৮৬০ জন বিমান চালক রয়েছে যার মধ্যে ২৪২ জন হলেন ভুয়া, তাদের কাছে নকল লাইসেন্স রয়েছে।

Pakistan plane crash: Flight from Lahore with 107 onboard crashes ...

করাচিতে বিধ্বস্ত হওয়া বিমানটি সম্পর্কে জানা গেছে যে বিমানটিতে কোনও প্রযুক্তিগত ত্রুটি ছিল না। পাইলট, কেবিন ক্রু এবং এটিসি দুর্ঘটনার জন্য দায়ী ছিলেন। পাইলটরা দুর্ঘটনার আগে করোনোভাইরাস নিয়ে আলোচনা করছিলেন। এই দুর্ঘটনায় ৮ জন কেবিন ক্রুসহ ৯৭ জন নিহত হন।

পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইন্সের মুখপাত্র আবদুল্লাহ খান জানান, আমরা ১৫০ জন বিমান চালককে নিষিদ্ধ করেছি। আরও কিছু পাইলটের লাইসেন্স তদন্তাধীন রয়েছে। দোষী প্রমাণিত হলে তাত্ক্ষণিক বরখাস্ত করা হবে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top