Connect with us

আইপিএলে ৪০০০ রান থাকা সত্ত্বেও একটিও সেঞ্চুরি হাঁকাতে পারেননি এই চার ব্যাটসম্যান

Cricket

আইপিএলে ৪০০০ রান থাকা সত্ত্বেও একটিও সেঞ্চুরি হাঁকাতে পারেননি এই চার ব্যাটসম্যান

বিশ্বের সেরা জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ হলো আইপিএল। একই মঞ্চে ক্রিকেটপ্রেমীরা দেখতে পান বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানদের, যাদের কাছে সেঞ্চুরি হাঁকানো কোন ব্যাপারই না। তবে এই লীগের মূল আকর্ষণীয় বিষয়বস্তু হয়ে উঠেছে তাদের ব্যাটিং পারফরম্যান্স ও চার-ছক্কার বৃষ্টিপাত নামানো।   

আজকের প্রতিবেদন রয়েছে, আইপিএলে এমন চার ব্যাটসম্যান রয়েছেন যাদের ৪০০০ রানের বেশি রান থাকা সত্ত্বেও একটিও সেঞ্চুরি হাঁকাতে পারেননি। চলুন জেনে নেওয়া যাক তাদের সম্পর্কে –

১) রবিন উথাপ্পা:

কলকাতা নাইট রাইডার্স এর অন্যতম সেরা ওপেনিং ব্যাটসম্যান ছিলেন রবিন উথাপ্পা। তিনি তার ক্যারিয়ারের সেরা পারফরম্যান্স দিয়েছিলেন আইপিএলের সপ্তম সংস্করণে এবং অরেঞ্জ ক্যাপ জিতেছিলেন ৬৬০ রান করে। তবে আশ্চর্যের বিষয় ৪ হাজারেরও বেশি রান থাকা সত্ত্বেও তিনি কখনো সেঞ্চুরি করতে পারেননি আইপিএলে।

KKR buy Dinesh Karthik and bring back Robin Uthappa | The SportsRush

পরিসংখ্যানের কথা বললে, ১৭৭টি আইপিএল ম্যাচে তিনি ২৮.৮৩ গড় নিয়ে ৪৪১১ রান করেছেন। যার মধ্যে রয়েছে কেবল ২৪টি হাফ সেঞ্চুরি। তার সর্বোচ্চ স্কোর ৮৭।

২) শিখর ধাওয়ান:

আইপিএলের সফল ওপেনিং ব্যাটসম্যানদের মধ্যে শিখর ধাওয়ান এর নাম উল্লেখযোগ্য। তবে তার ভাগ্যেও জোটেনি কোন সেঞ্চুরি। গতবারের আইপিএলে তিনি নাইট রাইডার্স এর বিরুদ্ধে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ৯৭ রানে অপরাজিত ছিলেন। বিস্ফোরক ব্যাটসম্যান হওয়ায় বেশ কয়েকবার ৯০ এর বেশি স্কোর করেছিলেন, কিন্তু সেঞ্চুরি অধরা রয়ে গেছে।

IPL 2019, KKR vs DC: Cricket fraternity hails Shikhar Dhawan for 'excellent knock' | Sports News,The Indian Express

পরিসংখ্যানের কথা বললে, ১৫৯টি আইপিএল ম্যাচে তিনি ৩৩.১৭ গড় নিয়ে ৪৫৭৮ রান করেছেন। যার মধ্যে রয়েছে কেবল ৩৭টি হাফ সেঞ্চুরি।

৩) মহেন্দ্র সিং ধোনি:

আইপিএলে সেঞ্চুরি হাঁকাতে না পারা ব্যাটসম্যানদের তালিকায় রয়েছেন মহেন্দ্র সিং ধোনি। রবিন উথাপ্পা এবং ধাওয়ান এর কাছে সেঞ্চুরি হাঁকানোর সুযোগ থাকলেও ধোনি বরাবরই নিচের দিকে ব্যাট করেছেন ফিনিশার এর ভূমিকায়। তবে তিনি কখনোই মাইলস্টোন স্পর্শ করার কথা ভাবেন নি, সবসময় তার দলকে এগিয়ে রেখেছেন। যে কারণে আইপিএলের ইতিহাসে অন্যতম সফল দল চেন্নাই সুপার কিং।

CSK expect Dhoni to be part of IPL 2021-22: CEO Kasi Vishwanathan

পরিসংখ্যানের কথা বললে, ১৯০টি ম্যাচে তিনি ৪২.২১ গড় নিয়ে ৪৪৩২ রান করেছেন। যার মধ্যে রয়েছে কেবল ২৩টি হাফ সেঞ্চুরি এবং তার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোরটি হলো ৮৪।

৪) গৌতম গম্ভীর:

কলকাতা নাইট রাইডার্সকে দুইবার চ্যাম্পিয়ন করা অধিনায়ক গৌতম গম্ভীরও এই তালিকায় সামিল হয়েছেন। আইপিএল ক্যারিয়ারে চার হাজারের বেশি রান রয়েছে এই ওপেনিং ব্যাটসম্যানের অথচ একটিও সেঞ্চুরি। ভারাক্রান্ত মন নিয়েই, ২০১৮ সালে আইপিএলকে বিদায় জানিয়ে দেন। 

IPL 2018 player retention: Did KKR not retain Gautam Gambhir due to money-matters?

পরিসংখ্যানের কথা বললে, ১৫৪টি ম্যাচে ৩১.০১ গড় নিয়ে ৪২১৮ রান করেছেন। যার মধ্যে রয়েছে কেবল ৩৬টি হাফ সেঞ্চুরি এবং তার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ৯৩।

Continue Reading
Click to comment

Trending ..

To Top