Connect with us

Lifestyle

এক দশক ধরে কঠিন ব্যাধির সঙ্গে লড়ছেন অনিল কাপুর, একটানা দাঁড়িয়ে থাকলেই বিপদ!

বলিউডের একমাত্র অভিনেতা অনিল কাপুর যাকে দেখে তার বয়স বোঝার উপায় নেই। কারণ তিনি তাঁর মুম্বাইয়ের বাড়ির কাছে একটি পার্কে নিয়মিত দৌড়াদৌড়ি, স্কিপিং ও শরীরর্চচা করেন। তার বয়স এখন ৬৩, এই বয়সে তিনি তার ফিটনেস ধরে রেখেছেন। অথচ গত ১০ বছর ধরে এক কঠিন ব্যধিতে আক্রান্ত, যা একটানা বেশিক্ষণ দাঁড়িয়ে থাকা যায় না।

Anil Kapoor speaks about 'Total Dhamaal', ensemble comedies and 'Ek Ladki  Ko Dekha Toh Aisa Laga'

সাম্প্রতি সোশ্যাল মিডিয়ায় অনিল কাপুর তার কঠিন ব্যাধির কথা খোলসা করেছেন। কি হয়েছে অভিনেতার?

অনিল কাপুর লিখেছেন, ”আমি গত ১০ বছর ধরে অ্যাকিলিস টেন্ডন ইস্যুতে ভুগছি। বিশ্বের অধিকাংশ চিকিৎসকরাই আমায় বলেছেন অস্ত্রপচারই একামাত্র উপায়।”

अनिल कपूर ने बिना सर्जरी के ठीक की 10 साल पुरानी अकिलिस टेंडन की समस्या | Anil  kapoor recovered from achilles tendon issue last 10 years - Shortpedia News  App

অনিল কাপুর তার চিকিৎসকের সাথে একটি ছবি পোস্ট করে লিখেছেন যে, “ডক্টর মুলার আমাকে নতুন জীবন দিয়েছেন একাধিক শরীর চর্চার মাধ্যমে। হাটাহাটি, দৌড়াদৌড়ি এবং স্কিপিং করে কোনরকম অস্ত্রোপচার ছাড়াই আমি সুস্থ রয়েছি।”

Achilles Tendonitis | Diagnosis, Treatment & Rehabilitation Exercises

আসলে কি এই অ্যাকিলিস টেন্ডন? এটি হলো গোড়ালির হাড় এর সঙ্গে পেশীগুলির সংযোগকারী তন্তুযুক্ত টিস্যু। এই রোগের ক্ষেত্রে টিস্যুগুলো ধীরে ধীরে ক্ষয় হতে থাকে যার ফলে মানুষের হাঁটা-চলার ক্ষমতা একসময় হারিয়ে যায়। এক জায়গায় বেশিক্ষণ দাঁড়িয়ে থাকাও যায় না। চিকিৎসকেরা অনেকক্ষেত্রে এই পরিস্থিতির উপর নির্ভর করে অস্ত্রোপচারের পরামর্শ দিয়ে থাকেন। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top