ক্রিকেট

১০ বলে ৫টি ছক্কা হাঁকিয়ে বিশ্বরেকর্ড গড়লেন উমেশ যাদব!

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা চলতি টেস্ট সিরিজে তাদের এতটাই বেহাল অবস্থা যে এখন যে কোন ব্যাটসম্যানের এটাই তাদের অবস্থা কাহিল করে দিচ্ছে। যদিও টসে জিতে ভারত তাদের বোলিংয়ের ধাক্কা সামলাতে পারেনি। ৩৯-৩ অবস্থা থেকে রোহিত শর্মা এবং অজিঙ্কা রাহানের জুটিতে ভারত বড় রানের পার্টনারশিপ গড়ে তোলে। এরপর রাহানের সেঞ্চুরি করে আর এইদিকে রোহিত শর্মার ডাবল সেঞ্চুরি। এটাই ছিল তাঁর ক্যারিয়ারের প্রথম টেস্ট ডাবল সেঞ্চুরি।

Image

এর পরে রোহিত শর্মা আউট হয়ে গেলে হাল ধরেন রবীন্দ্র জাদেজা! তিনিও হাফ সেঞ্চুরি করেন সাউথ আফ্রিকান বোলার দের পিটিয়ে। অবশেষে ব্যাট করতে আসেন ভারতীয় পেসার উমেশ যাদব। যে কাজটা বিরাট কোহলি রবীন্দ্র জাদেজা কে করতে পাঠিয়েছিল সেই আশা পূর্ণ করে দেন উমেশ যাদব। কিছুক্ষণ ক্রিজে থেকেই হাঁকালেন ৫ টি ছক্কা!

Image

পরপর দুটি বলে দুটি ছক্কা মেরে টেস্ট ক্রিকেটের একটি রেকর্ডও করে ফেললেন যাদব দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে। আর বিশ্বে তৃতীয় নম্বর ব্যাটসম্যান হিসেবে এই অনন্য রেকর্ড করলেন। ডাবল সেঞ্চুরি কারী রোহিত শর্মাকে যথেষ্টভাবে কটুক্তি করেছিলেন দক্ষিণ আফ্রিকান দলে অভিষেক করা ক্রিকেটার জর্জ লিন্ডি। এবার সেই প্রতিশোধ নিলেন উমেশ যাদব।

দেখুন ভিডিওঃ ধোনি অবসর নিচ্ছেন কবে তা স্পষ্ট জানালেন শৈশবের কোচ

এই বাঁহাতি স্পিনারের ওভারে হাঁকালেন বেশ কয়েকটি ছক্কা। যা কেউ কখনো ভাবতে পারেনি এমনকি দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিও। উমেশ যাদব ব্যাট করতে নেমেই হাঁকালেন পরপর দুটি ছক্কা। এইভাবে তিনি ১০ বলে ৩১ রানের একটি বিধ্বংসী ইনিংস খেললেন। তার এই ছোট্ট ইনিংসে সাজানো ছিল পাঁচটি বিশাল ছক্কা। কমপক্ষে ১০টি বল খেলে টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বাধিক স্ট্রাইক রেট এটাই হলো (৩১১), যা একটি বিশ্ব রেকর্ড।

Image

দেখুন ভিডিওঃ বৃষ্টিকে থামিয়ে, ছক্কা মেরে সেঞ্চুরি করলেন রোহিত শর্মা!

আজ বীরেন্দ্র শেবাগ এর জন্মদিন! হয়তো তাকে শুভেচ্ছা জানানোর এটাই ছিল উমেশ যাদবের এক নিনজা টেকনিক। এমনকি বিরাট কোহলিও ড্রেসিংরুম থেকে এইভাবে তাকে ছক্কা মারতে দেখে খুবই উচ্ছ্বসিত হয়ে পড়েছিলেন। ধোনির শহরে একটি স্মরণীয় ইনিংস খেলে মাঠ ছাড়লেন উমেশ যাদব।

দেখুন সেই ভিডিও –

 

 

error: Content is protected !!