ক্রিকেট

ছক্কা মেরে জীবনের প্রথম ডাবল সেঞ্চুরি করলেন রোহিত শর্মা

গত বিশ্বকাপে ৫ টি সেঞ্চুরি থাকা সত্ত্বেও টেস্ট দলে জায়গা পাচ্ছিলেন না শর্মা। একাধিক ক্রিকেট বিশেষজ্ঞদের মতে তিনি লাল বল খেলার যোগ্য না, শুধুমাত্র সাদা বলেই তার যোগ্য অাছে। এজন্য তিনি ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট দলে সুযোগ পাননি। এরপর দক্ষিণ আফ্রিকা টেস্ট দলে সুযোগ পেয়ে দেখিয়ে দিলেন তাকে বিশ্ব ক্রিকেটে কেন এক নম্বর ওপেনিং ব্যাটসম্যান বলা হয়।

Image

টেস্ট ক্রিকেটে রোহিত শর্মা ওপেনিং এর সুযোগ পেয়ে দেখিয়ে দিলেন “হিটম্যান শো”। চলতি সিরিজে তিনটি সেঞ্চুরি করলেন শেষ চারটি ইনিংসে এবার এই ইনিংসটিকে সেঞ্চুরি বদলে ডাবল সেঞ্চুরিতে পরিণত করলেন ধোনির শহরে রাঁচিতে। ওয়ানডে ক্রিকেটের পর এবার টেস্টেও তিনি রাজ করতে শুরু করে দিয়েছেন রোহিত শর্মা। এটাই ছিল তাঁর টেস্ট ক্রিকেটের প্রথম ডাবল সেঞ্চুরি। ডাবল সেঞ্চুরি করলেন বীরেন্দ্র শেবাগ এর স্টাইলে ছক্কা মেরে! অবশ্য সেঞ্চুরিটিও তিনি করেছিলেন একটি বিশাল ছক্কা মেরে।

Image

প্রথমবার টেস্ট ম্যাচে ওপেনিং এর সুযোগ পেয়ে দুই ইনিংসেই সেঞ্চুরি করেছিলেন আর এবার করলেন ডাবল সেঞ্চুরি। তার বিরুদ্ধে যে সমস্ত সমালোচকরা টেস্ট খেলার বিরুদ্ধে মুখ ঘুরিয়ে নিয়েছিলেন তাদের মুখে ঝামা ইট ঘষে দিলেন রোহিত শর্মা। টসে জিতে ভারত ব্যাট করার সিদ্ধান্ত নিলেও দক্ষিণ আফ্রিকার বোলারদের সামনে ধরাশায়ী হয়েছিল। একসময় দলের স্কোর ৩৯ রানে ৩ উইকেট ছিল। আজিঙ্কা রাহানেকে সঙ্গী করে শেষ পর্যন্ত রবীন্দ্র জাদেজার হাত ধরে ডাবল সেঞ্চুরি করলেন রোহিত শর্মা।

Image

তার এই ডাবল সেঞ্চুরি টি এল মাত্র ২৪৯টি বলে! শেষ পর্যন্ত কাশিগো রাবারার বলে পুল করতে গিয়ে আউট হন রোহিত শর্মা। তার ২১২ রানের ইনিংসে সাজানো ছিল ২৮টি চার এবং ৬টি ছক্কা। এখনো পর্যন্ত রোহিত শর্মা টেস্ট ক্যারিয়ারে এটাই ছিল সর্বোচ্চ ইনিংস।

দেখে নিন সেই ভিডিও:-

error: Content is protected !!