Connect with us

Cricket

এই তিন ভারতীয় বোলারের ওয়ানডে ক্যারিয়ার হঠাৎ করে শেষ হয়ে যায়

ভারতীয় ব্যাটসম্যানরা দীর্ঘদিন ধরে খেলে আসছে এবং বিশ্ব ক্রিকেটে তারা প্রচুর সুনাম অর্জন করেছে কিন্তু ভারতীয় বোলিংদের ক্ষেত্রে সেটা বরাবরই ঘাটতি থেকেছে। তবে এমন কিছু বোলার ছিলেন যাদের খেলা দেখে অনেকেই মুগ্ধ হয়েছেন।

তবে ভারতীয় দলে বর্তমানে দুর্দান্ত ফাস্ট বোলার রয়েছেন যারা বিদেশের মাটিতেও দাপিয়ে বেড়ায়। কিন্তু এর আগেও ভারতীয় দল কিছু বিখ্যাত বোলারদের পেয়েছিল তবে হঠাৎ করেই প্রতিভাবান বোলাররা একদিন দল থেকে বাদ পড়ে যায় আর কখনোই ফিরতে পারেনি।

চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক-

১) প্রবীন কুমার

With a heavy heart, I want to say goodbye to my first love cricket ...

প্রবীন কুমার বল হাতে দুর্দান্ত সুইং করতে পারতেন যার ফলে বিপক্ষ দলের ব্যাটসম্যানদের রান করা বেশ কঠিন হয়ে পড়ত। আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর হয়ে খেলতে গিয়ে একবার হ্যাটট্রিক করেছিলেন। ২০১২ সালের এশিয়া কাপে খারাপ পারফরমেন্সের কারণে তিনি দল থেকে বাদ পড়ে যান এবং আর কখনোই ফিরতে পারেননি। পরিসংখ্যানের কথা বললে, ৬৮টি ম্যাচে তিনি ৭৭টি উইকেট পেয়েছেন।

২) মুনাফ প্যাটেল

World Cup winner Munaf Patel retires from competitive cricket ...

২০০৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে মোহালি টেস্টে অভিষেক ঘটেছিল এই ভারতীয় ফাস্ট বোলারের। তার লেন্থ ও গতি নিয়ে যথেষ্ট সমালোচনা হলেও পরবর্তীকালে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। ইংল্যান্ড সফরে খারাপ পারফরমেন্সের কারণে ২০১১ বিশ্বকাপের পর তাকে দল থেকে বাদ দেয়া হয়েছিল। এরপরে সে কখনোই ফিরতে পারেনি দলে। পরিসংখ্যানের কথা, ৭০টি ওডিআই ম্যাচে ৮৬টি উইকেট শিকার করেন।

আরও পড়ুনঃ ওডিআই ক্রিকেটে ৫ ভারতীয় বোলারের সেরা বোলিং ফিগার, #১নং অবিশ্বাস্য

আরও পড়ুনঃ বুমরাহ নয়, এই ৫ জনই ছিলেন ভারতের সবথেকে দ্রুতগতির বোলার

৩) ইরফান পাঠান

How Irfan Pathan deals with social media provocation - Sports News

জাতীয় দলে আসার আগেই ইরফান পাঠানের নাম খবরের শিরোনামে এসেছিল কারণ ২০০৩ সালের রঞ্জি ট্রফিতে তিনি দুর্দান্ত পারফরম্যান্স করেন। এরপর ২০০৬ সালে পাকিস্তান সফরে করাচি টেস্ট ম্যাচে হ্যাটট্রিক এবং ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ হন। তার শেষ ওডিআই ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ৫টি উইকেট নিয়েও আর কখনোই দলে ফিরতে পারেনি। পরিসংখ্যানের কথা বললে, ১২০টি ওডিআই ম্যাচে ১৭৩টি উইকেট নেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top