ক্রিকেট

একমাত্র ভারতীয় বোলার যিনি আইপিএলে দুই বলে হ্যাটট্রিক করেছেন

ক্রিকেটে বড় বড় রেকর্ড তৈরি হয়েও ভেঙে গেছে, তবে এমন কিছু রেকর্ড তৈরি হয়েছে যা বিশ্বাস করা সম্ভব নয়। তারই মধ্যে এমনই একটি রেকর্ড হলো, যা অসম্ভব বলেও মনে হতে পারে, তবে এক ভারতীয় স্পিন বোলার এই অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছেন। 

শুনে কিছুটা অবাক হলেও, একেবারেই সত্য যে আইপিএলে সপ্তম আসরে, রাজস্থান রয়্যালসের হয়ে খেলা প্রবীণ তাম্বে আইপিএল ২০১৪-তে ২ বলে ৩টি উইকেট নিয়ে হ্যাটট্রিক করেছিলেন।

IPL 2020 Auction: At 48-Years-Old, Pravin Tambe Becomes Oldest ...

প্রবীণ তাম্বে একমাত্র ভারতীয় বোলার যিনি পরপর ২ বলে হ্যাটট্রিক করেছেন। আইপিএল ইতিহাসে অনেক হ্যাটট্রিক হয়েছে, তবে এই হ্যাটট্রিকটি এখন পর্যন্ত সবচেয়ে আলাদা। 

রাজস্থান রয়্যালস এবং কলকাতা নাইট রাইডার্সের মধ্যে একটি ম্যাচ চলাকালীন এই ঘটনাটি ঘটেছিল। কলকাতা নাইট রাইডার্স দল জয়ের জন্য ১৭১ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে। কেকেআর ১২১ রানে মাত্র ১ উইকেট হারায়, ১২৩ রানে ৩টি উইকেট পড়ে। এরপর হ্যাট্রিক এর জন্য ১২৩ রানেই ৬টি উইকেট পড়ে যায়।

Top Stories: Things that made news in the cricket world today

ওই ম্যাচের ১৬ তম ওভারে বল করতে আসেন রাজস্থান রয়্যালসের স্পিনার প্রবীণ তাম্বে। তার ওয়াইড বলে মনিশ পান্ডেকে স্টাম্প আউট করেন সঞ্জু স্যামসন। যেহেতু বলটি ওয়াইড হয়েছিল তার জন্য এই বলটি ধরা হয়নি। এর পরের দুটি বলে তিনি ইউসুফ পাঠান এবং রায়ান টেন ডাসকাটেকে আউট করেন। তার এই দুর্দান্ত বোলিংয়ের জন্যই রাজস্থান কার্যত হেরে যাওয়া ম্যাচটি জিতে যায়।

Video: https://www.iplt20.com/video/18214/m25-rr-vs-kkr-man-of-the-match-pravin-tambe

error: Content is protected !!