ক্রিকেট

ক্রিকেটপ্রেমীদের সুখবর! মাঠে মহেন্দ্র সিং ধোনিকে আবার দেখা যাবে

বিশ্বকাপের পরে মহেন্দ্র সিং ধোনিকে আর ভারতীয় সমর্থকেরা আর কখনোই নীল জার্সি গায়ে দেখতে পান নি। বিসিসিআই এর কাছ থেকে দুই মাস ছুটি নিয়েছিলেন সেনাবাহিনীতে যোগ দেবেন বলে সেই জন্য ওয়েস্ট ইন্ডিজ সফরেও বাতিল হন। এরপর ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ হলে তার আগেই মহেন্দ্র সিং ধোনি সেনাবাহিনীর দুই মাস ছুটি শেষ হয়।

Related image

এরপর এই সকল ভারতীয় ক্রিকেটপ্রেমীরা আশায় বুক বেঁধেছিল যে তাকে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া সিরিজের দেখতে পাবে নীল জার্সি গায়ে। কিন্তু তাদের হতাশ হতে হয় সেখানেও জানা যায় তিনি নিজেকে সরিয়ে নিয়েছেন একাদশ থেকে। এর পরেই হঠাৎ কিছুদিন ধরে তার অবসর নিয়ে জল্পনা-কল্পনা ক্রিকেট মহল থেকে শুরু করে সব জায়গায় শুরু হয়।

অনেকে হয়তো ভেবে নিয়েছিলেন তিনি গোপনে অবসর নিয়ে নিয়েছেন যেহেতু তিনি কেন নিজেকে ২২ গজ থেকে দূরে সরিয়ে রাখেন এই নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। এরপরে তার অবসরের জল্পনা আরও তুঙ্গে উঠেছিল যখন জানতে পারা যায় ভারতের পরবর্তী সিরিজ বাংলাদেশের বিরুদ্ধেও তিনি নিজেকে সরিয়ে নিয়েছেন। এরপরে জানা গেল তিনি কেন সিরিজ থেকে নিজেকে সরিয়ে রেখেছেন।

Image result for MS Dhoni

গত আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বিরুদ্ধে একটি ম্যাচ চলাকালে তিনি তার পিঠে প্রবল চোট পেয়েছিলেন কিন্তু সেসব উপেক্ষা করে তিনি তার কাজ চালিয়ে গিয়েছেন এমনকি সেই ব্যথা নিয়েও বিশ্বকাপে নেমেছিলেন ভারতের জার্সি গায়ে দেশকে জেতানোর লক্ষ্য নিয়ে। কিন্তু শেষ পর্যন্ত সেমিফাইনাল থেকেই ভারতকে বিদায় নিতে হয়েছিল। এরপর আর কখনোই তাকে ভারতের জার্সি গায়ে আর দেখা যায়নি। কারণ তার পিঠের ব্যথা ক্রমশ বেড়েই চলেছে যে কারণে তিনি নতুনদের সুযোগ দেওয়ার জন্য নিজেকে সরিয়ে রেখেছেন ২২ গজ থেকে। এখন নিয়মিত নিজেকে ফিট রাখার জন্য ভলিবল ও লং টেনিস খেলছেন।

আরও পড়ুনঃ প্রেসিডেন্ট পদে বসেই যে কাজটি প্রথম করবেন তা জানালেন সৌরভ গাঙ্গুলি

Related image

তবে সমস্ত ক্রিকেট প্রেমীদের জন্য সুখবর হলো মহেন্দ্র সিং ধোনি কে আবার মাঠের মধ্যে দেখা যাবে তবে নীল জার্সি গায়ে নয় একজন বিশেষ অতিথি হিসেবে মাঠের মধ্যে। আগামী ১৯ শে অক্টোবর ভারত বনাম দক্ষিণ আফ্রিকা তৃতীয় টেস্ট চলাকালীন রাঁচি স্টেডিয়ামে তাকে দেখা যাবে। এর জন্য তাকে বিশেষ আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে খেলা দেখতে আসার জন্য। তবে এটা নিশ্চিত সেইদিন রাঁচি স্টেডিয়াম এ ধোনিকে দেখতে আসার জন্য ফ্যান ফলোইং এরা মাঠ ভরিয়ে তুলবে। তবে তিনি জাতীয় দলে কবে ফিরবেন সেটা এই মুহূর্তে বলা সম্ভব হচ্ছে না।

error: Content is protected !!