ক্রিকেট

বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এখন কাঁকড়ার ব্যবসা শুরু করলেন

ম্যাচ ফিক্সিংয়ে অভিযুক্ত সাকিব আল হাসানকে দুই বছরের সাসপেন্ড করেছে আইসিসি। যদিও জুয়াড়িরা তার সাথে কোনভাবেই সুবিধা করতে পারেনি তাই এই বিষয়টি সাকিব-আল-হাসান পুরোপুরি জানিয়ে ক্ষমা চেয়ে নিয়েছেন তাই তার এক বছর সাজা কমে গিয়েছে। সুতরাং তাকে আগামী বছর অক্টোবর মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে দেখা যাবে। তবে বাংলাদেশিরা এতে একেবারেই খুশি নন। আইসিসিকে তারা এখন বিষ চোখে দেখছে।

Image result for Shakib Al Hasan

ভারত সফরে সাকিব আল হাসানের যাওয়া বাতিল হয়ে গেল যদিও সেখানে তামিম ইকবালের মতো তারকা ছুটিতে রয়েছেন। এর ফলে বাংলাদেশের যে টালমাটাল দল তা নিয়ে কেউ সন্তুষ্ট নয়। সাকিবের মত একজন বিশ্বখ্যাত অলরাউন্ডার সেই দলে না থাকলে কতটা তাদের পক্ষে এটা কতটা যে অসহায় সেটা বলা আর অপেক্ষা রাখেনা। এমনকি লিটন দাস আগে থেকেই হুঙ্কার দিয়ে রেখেছে, সাকিব-আল-হাসান না থাকলেও তাদের দল যথেষ্ট শক্তিশালী।

আপাতত ক্রিকেট থেকে বাইরে সাকিব-আল-হাসান তাই তিনি এখন ব্যবসার কাজে মন দিতে চান। এমনকি তার কতগুলি ব্যবসাও রয়েছে বিভিন্ন ধরনের। তবে এই অবস্থায় নতুন করে কাকড়ার ব্যবসা শুরু করতে চলেছেন। বিনিয়োগ করেছেন প্রচুর টাকা। ইতিমধ্যে চাষ শুরু করে ফেলেছেন এই বাংলাদেশী অলরাউন্ডার। খবর সূত্রে জানা গিয়েছে বাংলাদেশের বুড়িগোয়ালি এক এলাকায় কাকড়ার জন্য উপযুক্ত জমি তৈরি করে চাষ করছেন।

Image result for crab farm

আরও পড়ুনঃ ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৬টি দেশ খেলার সুযোগ পেল

ইতিমধ্যে ওই খেতখামারের কাজ প্রায় শেষ হয়ে গেছে আর এই প্রোজেক্টের নাম দিয়ে হয়েছে সাকিব আগ্রো ফার্ম লিমিটেড। তবে এ বছর থেকে সমস্ত রক্ষণাবেক্ষণের কাজ শুরু হচ্ছে বলে নতুন বছরের শুরু থেকেই কাঁকড়া চাষ শুরু হবে বলে জানা গেছে। এমনকি এই অঞ্চলে বাংলাদেশের আরো দুই ক্রিকেট তারকা বাড়ি মুস্তাফিজ রহমান এবং সৌম্য সরকারের। শাকিব আল হাসান প্রায় ৫০ বিঘা জমির উপরে কাঁকড়া চাষ করছেন। সেখানে প্রচুর শ্রমিক নিয়োগ করবে বলেও জানা গেছে।

আরও পড়ুনঃ সাকিবের পাশে দাঁড়িয়ে তার স্ত্রী শিশির আইসিসিকে চ্যালেঞ্জ ছুড়ল

সাকিবের তৈরি কাঁকড়া চাষের জমিতে ইতিমধ্যেই বসানো হয়েছে প্রায় ৩০ হাজারের বেশি বক্স। শাকিবের এই প্রজেক্ট শুরু হওয়ার সাথে সাথেই নিয়োগ হবে প্রচুর শ্রমিক। তিনি জানিয়েছেন প্রায় দেড়শ জন মানুষের কর্মসংস্থানের সুযোগ হবে সেখানে।

error: Content is protected !!