Connect with us

টেস্ট ক্রিকেটে তিনটি জিনিস অর্জন করলেন রোহিত, যা কখনোই পারেনি শচীন তেন্ডুলকর

Cricket

টেস্ট ক্রিকেটে তিনটি জিনিস অর্জন করলেন রোহিত, যা কখনোই পারেনি শচীন তেন্ডুলকর

শচীন টেন্ডুলকারকে ক্রিকেটের ঈশ্বর বলা হয়। দীর্ঘ ২৪ বছর ক্যারিয়ারে মোট ২০০ টি টেস্ট ম্যাচ খেলেছেন যেখানে রয়েছে ৫১টি সেঞ্চুরি এবং ৬৮ টি হাফসেঞ্চুরি। সেই সাথে সর্বাধিক টেস্ট ১৫,৯২১ রান। কিন্তু এতদ্বসত্ত্বেও রোহিত শর্মা টেস্ট ক্রিকেটে যে তিনটি জিনিস অর্জন করেছেন তা সচিন তেন্দুলকার কখনোই পারেনি। যদিও শচীন টেন্ডুলকার সাথে টেস্ট ক্রিকেটে কারোর কোন রকম ভাবে তুলনা করা চলে না।

Image

৬ বছর পরে টেস্ট ক্রিকেটে ওপেনিং এর সুযোগ পান রোহিত শর্মা আর সুযোগ পেয়েই কামাল করে দিয়েছেন সেঞ্চুরির পর সেঞ্চুরি করে। এখন তিনি টেস্ট ওপেনার হিসেবে নিজেকে যোগ্য প্রমাণ করেছেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক শচীন কোন তিনটি জিনিস তার দীর্ঘ ক্যারিয়ারে অর্জন করতে পারেননি যা রোহিত শর্মা পেরেছেন।

১) একই টেস্টে দুই ইনিংসে সেঞ্চুরি:- টেস্টে ওপেনিং করার সুযোগ পেয়েই রোহিত শর্মার প্রথম টেস্টেই লাগিয়েছেন দুই ইনিংসে সেঞ্চুরি। বিশাখাপত্তনমের প্রথম ইনিংসে করেছিলেন ১৭৬ এবং দ্বিতীয় ইনিংসে করেন ১২৭ রান। যার ফলে প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে এই রেকর্ডটি করেন টেস্ট ওপেনিং করেই দুই ইনিংসে সেঞ্চুরি। কিন্তু শচীন টেন্ডুলকার তাঁর ২৪ বছর ক্যারিয়ারে ২০০ টি টেস্ট ম্যাচ খেলেও কখনোই একই টেস্টে দুটি ইনিংসে সেঞ্চুরি করতে পারেনি।

Image

ভিডিও দেখুনঃ বৃষ্টিকে থামিয়ে, ছক্কা মেরে সেঞ্চুরি করলেন রোহিত শর্মা!

২) টেস্ট সিরিজে ৫০০ রান:- শচীন টেন্ডুলকার টেস্ট ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে গণ্য করা হলেও তিনি কখনই একই টেস্ট সিরিজে ৫০০ রান করতে পারেনি। তবে ২০০৭-০৮ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে মোট ৪৯৩ রান করেছিলেন। গড় ছিল ৭০.৪৩। আর রোহিত শর্মা গতকাল ডাবল সেঞ্চুরি করে চলতি টেস্ট সিরিজে ৫০০ রানের গণ্ডি পার করেছেন। এখনো পর্যন্ত তিনি ৫২৯ রান করেছেন।

Image

ভিডিও দেখুনঃ ১০ বলে ৫টি ছক্কা হাঁকিয়ে বিশ্বরেকর্ড গড়লেন উমেশ যাদব!

৩) একই সিরিজের তিনটি সেঞ্চুরি:- এই ৩২ বছর বয়সী ভারতীয় ডানহাতি ব্যাটসম্যান রোহিত শর্মা প্রথমবার টেস্টে ওপেনিং এর সুযোগ পেয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি সিরিজের তিনটি সেঞ্চুরি (১৭৬, ১২৭ ও ২১২) করেছেন তার মধ্যে একটি ডাবল সেঞ্চুরি রয়েছে যা গতকাল তিনি করেন। আর এটি ছিল তার জীবনের প্রথম ডাবল সেঞ্চুরি। কিন্তু অপরদিকে সচিন তেন্দুলকার কখনো একই টেস্ট সিরিজের তিনটি সেঞ্চুরি করতে পারেননি। যদিও তিনি একই টেস্ট সিরিজে ১১ বার দুটি করে সেঞ্চুরি করেছিলেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top