Connect with us

ত্বকের সেরা পাঁচটি ফেসপ্যাক, যা আপনাকে উজ্জ্বল করবেই

Tips

ত্বকের সেরা পাঁচটি ফেসপ্যাক, যা আপনাকে উজ্জ্বল করবেই

রূপচর্চার ক্ষেত্রে অনেকেই উদাসীনতার জন্য কেউ কেউ বিউটি পার্লারের দীর্ঘক্ষণ অপেক্ষা করেও নিজের সৌন্দর্য ফুটিয়ে তোলেন। আবার অনেকেই আছেন ঘরোয়া পদ্ধতিতে নিজেদের ত্বকের জেল্লাকে ফুটিয়ে তুলতে কতই না কিছু করে থাকেন। হবে সঠিক পদ্ধতিতে করতে না পারলে তা উল্টে ক্ষতি হতে পারে। তাহলে চলুন জেনে নেওয়া যাক পুজোর সেরা পাঁচটি ফেসপ্যাক, যা আপনার ত্বক উজ্জ্বল হবেই..

১) চন্দন ও অ্যালোভেরা:- চন্দন এবং এলোভেরা ত্বকের জন্য খুবই উপকারী। এক চামচ চন্দনের সাথে সামান্য পরিমাণ অ্যালোভেরার জেল রস মিশিয়ে ফেসপ্যাক বানিয়ে ফেলুন। এটি আপনার মুখমন্ডল থেকে শুরু করে ঘাড়ে গলায় মেখে শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। এই ফেসপ্যাক ব্যবহার করলে দেখবেন আপনার মুখ এবং ঘাড় থেকে সমস্ত কালচে দাগ দূর হয়ে গেছে।

Image result for chandan aloevera mix

২) চন্দন ও গোলাপজল:- ত্বকের পরিচর্যায় গোলাপ জলের গুরুত্ব অপরিহার্য। এই দুটি উপাদানকে পরিমাণমতো একসাথে মিশিয়ে চটজলদি ফেসবুক বানিয়ে ফেলুন। দৈনিক এটি মুখে দিলে তা ক্রমশই আপনার ত্বক উজ্জ্বল ও আকর্ষণীয় হয়ে উঠবে।

আরও পড়ুনঃ ত্বকের উজ্জ্বল্য ফুটিয়ে তোলার ৬টি ঘরোয়া টিপস

৩) চন্দন এবং হলুদ:- আদিকাল থেকেই মানুষ ত্বকের পরিচর্যার ক্ষেত্রে হলুদ ব্যবহার করে আসছে কারণ হলুদের মধ্যে এমন কিছু গুণ রয়েছে যা ত্বকের উজ্জ্বল্যভাব ফুটিয়ে তুলতে সক্ষম। এই দুটি উপাদানকে একসাথে মিশিয়ে ফেসপ্যাক তৈরি করুন। এর সাথে টক দই বা কাঁচা দুধ হালকা করে মিশিয়ে নিতে পারেন। এই প্যাক ব্যবহার করলে মুখের সমস্ত কালচে ছোপ দূর করে ত্বক কোমলতা এবং জেল্লাদার হয়ে উঠবে।

৪) চন্দন এবং দুধ:- এক কাপ দুধের সাথে ১ চা চামচ চন্দন বেটে একটা ফেসপ্যাক চটপট বানিয়ে ফেলুন। এরপর আলতো করে আপনার সারা মুখে ঘাড়ে এবং গলায় মিনিট পনেরো লাগে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। এটি সপ্তাহে মাত্র দুইবার ব্যবহার করলেই আপনার ত্বক হয়ে উঠবে আকর্ষণীয় ও জেল্লাদার।

Related image

আরও পড়ুনঃ মেকআপ ছাড়াও সৌন্দর্য ফুটিয়ে তুলুন ৮টি উপায়ে

৫) চন্দন ও নিম:- ১ চা চামচ চন্দনগুঁড়ো ও এক চামচ নিম পাতা বাটার ফেসপ্যাক, এটি ত্বকের পক্ষে খুবই উপকারী। এই পেস্ট তৈরি হলে আপনার এর মধ্যে ১৫ মিনিট লাগিয়ে অপেক্ষা করুন শুকনো পর্যন্ত। এই ফেসপ্যাক কেবল আপনার মুখের উজ্জ্বলতা ভাব দেবেনা এর পাশাপাশি মুখের মধ্যে যাবতীয় সমস্যা যেমন ব্রণ, ফুসকুড়ি, ঘা ইত্যাদি গুলো দূর করে দেবে।

 

Continue Reading
Click to comment

Trending ..

To Top