Connect with us

Tips

ত্বকের উজ্জ্বল্য ফুটিয়ে তোলার ৬টি ঘরোয়া টিপস

আমরা সৌন্দর্য বাড়াতে গিয়ে কতইনা কি করি। কেউ কেউ পার্লারে যান, আবার কেউ বাড়িতে বসেই রূপচর্চা করেন। তবে তাতে ত্বক উজ্জ্বল হয়ে ওঠে কি? জেনে নেওয়া যাক সঠিকভাবে ঘরোয়া পদ্ধতিতে চেহারার সৌন্দর্য দ্বিগুণ বৃদ্ধি করার উপায়-

১) বাড়িতে আপনি কি ভাতের ফ্যান ফেলে দেন? ভাতের ফ্যান না ফেলে এটি আপনার চুলের জন্য গুরুত্বপূর্ণ একটি উপাদান হতে পারে। প্রতিদিন যদি ভাতের ফ্যান দিয়ে আপনার চুল হয়ে পরিষ্কার করেন তাহলে আপনার চুলের মধ্যে একটা নতুন প্রাণ সঞ্চার করবে। অর্থাৎ চুলের মধ্যে যাবতীয় সমস্যাগুলি দূর হয়ে যাবে। বিশেষ করে খুশকির সমস্যা থাকলে।

২) সারাদিন নানা কাজের চাপে হোক কিংবা ঘোরাঘুরি করার জন্য বাইরে যেতে হয় প্রত্যেককেই। তাদের বলব, বাড়ি ফিরে ভাতের ফ্যান তুলো দিয়ে মুখের মধ্যে লাগিয়ে রাখুন কিছুক্ষণ। এক সপ্তাহের মধ্যে আপনার ত্বক উজ্জ্বল হয়ে ফুটে উঠবে। এটা আপনি নিজেই প্রমাণ পাবেন।

আরও পড়ুনঃ ত্বকের অবাঞ্ছিত লোম দূর করার ঘরোয়া টোটকা

৩) অনেকের মুখের মধ্যে বলিরেখা দেখা গেলে তার সৌন্দর্যের অনেকটা ঘাটতি পড়ে যায়। এই ক্ষেত্রে কিছু পরিমাণ চাল গুঁড়ো করে তার সাথে নারকেল তেল আমন্ড তেল মিক্স করুন পারলে তার সাথে ভিটামিন ই ক্যাপসুল দিতে পারেন। মিশ্রণটি কিছুক্ষণ লাগানোর পর আপনার চেহারায় আগের থেকে বহুগুণে জেল্লা ফুটবে।

৪) প্রকৃতপক্ষে আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে কাঁচা দুধের সাথে সেদ্ধ ভাত মিক্স করে একটি ফেস প্যাক বানিয়ে নিন। তার সাথে কিছু পরিমাণ মধু এবং বেসন লাগিয়ে ত্বকের বিভিন্ন অংশে প্রলেপ দিন। কিছুক্ষণ পর ঠান্ডা জলে ধুয়ে নেবেন আর এমনটা সপ্তাহখানেক করতে থাকলে দেখবেন আপনার ত্বক আগের থেকে অনেক সুন্দর হয়ে উঠেছে।

Related image

৫) এক সময় আমাদের ত্বকের মধ্যে বার্ধক্যের ছাপ পড়ে যায়। দীর্ঘদিন ত্বকের মধ্যে তারুণ্য ধরে রাখতে চাইলে অ্যালোভেরা, গোলাপজল, সেদ্ধ ভাত একসাথে ভালো করে মিক্স করুন। এই মিশ্রণটি একবারে তরল করে মুখের মধ্যে লাগিয়ে নিন দেখবেন ত্বকের উজ্জলতা তুলনামূলকভাবে ফুটে উঠেছে।

আরও পড়ুনঃ মেকআপ ছাড়াও সৌন্দর্য ফুটিয়ে তুলুন ৮টি উপায়ে

Image result for face for rice

৬) আপনার ত্বকের মধ্যে কি লাল ছোপ দাগ হয়ে ওঠে কিংবা একটু গরমে ত্বকের মধ্যে বিভিন্ন কিছু বেরিয়ে যায়? তাহলে আপনাকে বলবো ভাতের ফ্যান দিয়ে আইস কিউব গালের মধ্যে লাগিয়ে ঘষতে থাকুন মিনিট ২-৩, সপ্তাহখানেকের মধ্যে আপনি এই সমস্যা থেকে অবশ্যই মুক্ত পাবেন এবং আপনার ত্বক হয়ে উঠবে ফর্সা ও উজ্জ্বল।

Continue Reading
Click to comment

Trending ..

To Top