Connect with us

জন্টি রোডস বেছে নিলেন সর্বকালের সেরা পাঁচ ফিল্ডারকে, সবার শীর্ষে এক ভারতীয়

Cricket

জন্টি রোডস বেছে নিলেন সর্বকালের সেরা পাঁচ ফিল্ডারকে, সবার শীর্ষে এক ভারতীয়

আইসিসির এক সাক্ষাৎকারে জন্টি রোড জানিয়েছেন বিশ্বের সেরা পাঁচ ফিল্ডার কারা। যার মধ্যে রয়েছেন এক ভারতীয়। ভারতীয় ক্রিকেট দলে যুবরাজ সিং, মোহাম্মদ কাইফ থেকে শুরু করে বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা প্রত্যেকেই দুর্দান্ত ফিল্ডিং এর পরিচয় দিয়েছেন। কিন্তু বিশ্বের সেরা ফিল্ডার জন্টি রোডস একমাত্র ভারতীয় হিসেবে যাকে বেছে নিয়েছেন, এদের মধ্যে কেউ নন তিনি।

IPL 2020: Kings XI Punjab's fielding coach Jonty Rhodes appointed Sweden head coach

ভিডিও কনফারেন্সের মাধ্যমে আইসিসির পক্ষ থেকে একবার জন্টি রোডসকে বলা হয়েছিল তার সেরা পাঁচ ফিল্ডারকে বেছে নিতে। তখন তিনি এই তালিকায় সবার শীর্ষে রাখেন একজন ভারতীয় ফিল্ডারকে। এছাড়া তার তালিকায় একজন ইংল্যান্ডের, দুজন দক্ষিণ আফ্রিকার ও একজন অস্ট্রেলিয়ার ক্রিকেটারকে রাখেন।

C20: Twenty catches you must look at | Cricket, Catch, Sports stars

জন্টি রোডসের সেরা ফিল্ডারের তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার অ্যান্ড্রু সাইমন্ডস। চতুর্থ স্থানে রয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক পল কলিংউড

Herschelle's dropped catch, beer-drinking horses and finger-snapping tunes | The Maitland Mercury | Maitland, NSW

তৃতীয় ও দ্বিতীয় স্থানে যথাক্রমে রয়েছেন দক্ষিণ আফ্রিকার হার্সেল গিবস এবং এবি ডি ভিলিয়ার্স। আর প্রথম স্থানে ভারতীয় অলরাউন্ডার সুরেশ রায়নাকে রেখেছেন।

Suresh Raina shows his athleticism | Photo | England v India 2011 | ESPNcricinfo.com

রায়নাকে সেরা ফিল্ডার হিসেবে কেন বেছে নিলেন জন্টি? ফিল্ডিং লেজেন্ড জন্টি রোডস বলেন, আমাদের দুজনের আদর্শ একেবারেই একই রকমের। প্র্যাকটিসের সময় রায়নার মধ্যে একটা উত্তেজনা ভাব থাকে। আসলে ডাইভ দেবে কি দেবে না, এই নিয়ে সে কখনও ভাবে না, চটপট সিদ্ধান্ত নেন। একজন ভাল ফিল্ডারের এটাই সব থেকে বড় গুণ — যা রায়নার মধ্যে রয়েছে।

দেখুন সেই ভিডিও:

https://twitter.com/ICC/status/1095533283008544768?s=19

এরপরেও রায়না সম্পর্কে জন্টি রোডস জানিয়েছেন, মাঠের যেকোন প্রান্তে হোক তিনি অসাধারণ একজন ফিল্ডার এবং সেইসাথে দুর্দান্ত ক্যাচে ধরেন। ওকে ফিল্ডিং করতে দেখে সব সময় ভালো লাগে এবং আমি ওর খেলা উপভোগ করি। তাই এই মুহূর্তে ও আমার চোখে এক নম্বর সেরা ফিল্ডার।

আরো পড়ুনঃ বিশ্বের সবচেয়ে ১০ জন অলস ক্রিকেটার

Continue Reading
Click to comment

Trending ..

To Top