Connect with us

একই ওডিআই ম্যাচে সেঞ্চুরি সহ ৫টি উইকেট নিয়েছেন এই তিন ক্রিকেটার

Cricket

একই ওডিআই ম্যাচে সেঞ্চুরি সহ ৫টি উইকেট নিয়েছেন এই তিন ক্রিকেটার

একজন অলরাউন্ডার এর ভূমিকা সব সময় বেশি হয়ে থাকে কারণ তারা দুই বিভাগেই সমান পারদর্শী হন। কখনো তারা ব্যাট হাতে, নাহলে বল হাতে দুরন্ত পারফরম্যান্স দিয়ে দলকে জেতান। তবে ক্রিকেটের ইতিহাস ঘাঁটলে এমনও দেখা গেছে যেখানে একজন অলরাউন্ডার একই ওডিআই ম্যাচে সেঞ্চুরি সহ ৫টি উইকেট নিয়েছেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, একই ওডিআই ম্যাচে যে তিন ক্রিকেটার সেঞ্চুরি সহ ৫টি উইকেট নিয়েছেন ! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) ভিভ রিচার্ডস:  
ওয়েস্ট ইন্ডিজের এই কিংবদন্তি ক্রিকেটার ১৯৮৭ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ওডিআই ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করে তার দলকে জিতিয়েছিলেন। ওয়েস্ট ইন্ডিজ প্রথমে ব্যাট করতে নেমে টপ অর্ডারের ব্যাটসম্যানরা দ্রুত আউট হয়ে যান।

Dressing Room - Sir Vivian Richards

এরপর ভিভ রিচার্ডস ব্যাট হাতে ১১৩ বলে ১১৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। যার ফলে ওয়েস্ট ইন্ডিজের স্কোর গিয়ে দাঁড়ায় ২৩৭। এরপর তিনি বল হাতে ১০ ওভারে ৪১ রান দিয়ে ৫টি উইকেট তুলে নেন এবং নিউজিল্যান্ডকে ৯৫ রানে পরাজিত করে। 

২) পল কলিংউড:
ইংল্যান্ডের বিখ্যাত অলরাউন্ডার পল কলিংউড ২০০৫ সালে বাংলাদেশের বিপক্ষে একটি ওয়ানডে ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। মিডল অর্ডারে ব্যাট করতে নেমে ৫টি ছক্কা ও ১০টি চারের সাহায্যে ৮৬ বলে ১১২ রানের অপরাজিত ইনিংস খেলেন।

Four players who scored a century and took five wickets in same ...

এরপর বল হাতে একাই বাংলাদেশকে চুরমার করে দেন তিনি। ১০ ওভারে ৩১ রান দিয়ে ৬টি উইকেট তুলে নেন এবং বাংলাদেশকে ১৬৮ রানে পরাজিত করে।

৩) রোহান মুস্তাফা:
সংযুক্ত আরব আমিরশাহির এই ওপেনার রোহান মুস্তাফা পাপুয়া নিউগিনির বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন এবং বল হতেও কামাল করেন। ২০১৭ সালে একটি ওডিআই ম্যাচে ওপেনিং করতে গিয়ে তিনি ১২৫ বল খেলে ১০৯ রানের ইনিংস খেলেন।

Recent Match Report - United Arab Emirates vs Ireland, ICC Men's ...

এরপর বল হাতে তিনি পাপুয়া নিউগিনির টিমের অর্ধেক ব্যাটসম্যানকে তিনি একাই ফিরিয়ে দেন। তিনি ৮.২ ওভারে মাত্র ২৫ রান দিয়ে পাঁচটি উইকেট তুলে নেন এবং পাপুয়া নিউগিনিকে ১০৩ রানে পরাজিত করে। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top