Connect with us

ভারতবর্ষকে ‘দ্বিতীয় বাড়ি’ বলে সম্বোধন করেছেন যে পাঁচ জন বিদেশি ক্রিকেটার

Cricket

ভারতবর্ষকে ‘দ্বিতীয় বাড়ি’ বলে সম্বোধন করেছেন যে পাঁচ জন বিদেশি ক্রিকেটার

ভারতবর্ষে প্রায় সমস্ত বিদেশি খেলোয়াড়দের দীর্ঘদিনের ক্রিকেট খেলার অভিজ্ঞতা রয়েছে। বিশেষ করে আইপিএল চলাকালীন টানা দু’মাস তারা ভারতের বিভিন্ন শহরে ঘোরাফেরা করেন। কেউ কেউ আবার তাদের পরিবারকেও নিয়ে চলে আসেন। এই সময়ে ভারতবর্ষের রীতিনীতি ও সাংস্কৃতিক বিষয়ে তাদের নানান অভিজ্ঞতা হয়। 

এটা বলা বাহুল্য যে, আইপিলের কারণে বিদেশি খেলোয়াড়দের ভারতের প্রতি আবেগটা অনেকটাই বেড়ে গিয়েছে। এদের মধ্যে কেউ কেউ আবার প্রকাশ্যে ভারতবর্ষকে তাদের “দ্বিতীয় বাড়ি” বলে সম্বোধন করেছেন।

আজকের প্রতিবেদনে সেই পাঁচ ক্রিকেট তারকা সম্পর্কে জেনে নেওয়া যাক, যারা ভারতবর্ষের প্রতি আবেগ ও ভালোবাসা দুটোই দেখিয়েছেন:-

১) ডোয়েন ব্র্যাভো:

ওয়েস্ট ইন্ডিজের শীর্ষস্থানীয় অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো দীর্ঘদিন ধরে চেন্নাই সুপার কিংস দলের হয়ে খেলছেন। যে কারণে তিনি কিছুটা হিন্দি শিখতে পেরেছেন। এমনকি হিন্দিতে তার দুটি গানও রয়েছে। যে কারণে তিনি ভারতীয়দের থেকে প্রচুর ভালোবাসা পান।

Index of /wp-content/uploads/2016/04

ব্র্যাভো একাধিকবার সাক্ষাৎকারে জানিয়েছেন, ভারতবর্ষে প্রতি তার যথেষ্ট আবেগ ও ভালোবাসা রয়েছে এবং তিনি এই দেশকে তার দ্বিতীয় বাড়ি হিসেবে সম্বোধন করেন।

২) এবি ডি ভিলিয়ার্স:

ভারতীয়রা যেসকল বিদেশি খেলোয়াড়দের সবচেয়ে বেশি সম্মান দিয়ে থাকেন তাদের মধ্যে অন্যতম হলেন এবি ডি ভিলিয়ার্স। তিনি দীর্ঘদিন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলছেন এবং এই ৩৬০° ক্রিকেটারের খেলা দেখতে সকলেই পছন্দ করেন।

Throwback: When AB de Villiers proposed wife Danielle at the Taj Mahal - OrissaPOST

বিশ্বের এত সুন্দর দেশ থাকতে ভিলিয়ার্স তাজমহলকে বেছে নিয়েছিলেন এবং এখানে তিনি তার হবু স্ত্রীকে বিয়ের প্রস্তাব দেন। তিনি প্রকাশ্যে জানিয়েছেন, ভারতবর্ষের প্রতি আবেগ ও ভালোবাসা দুটোয় রয়েছে এবং এই দেশকে তিনি তাঁর দ্বিতীয় বাড়ি হিসেবে মনে করেন।

৩) কিরণ পোলার্ড:

IPL 2018, MI vs KXIP: Kieron Pollard's blistering fifty helps Mumbai Indians reach 186/8

ওয়েস্ট ইন্ডিজের আরেক শীর্ষস্থানীয় অলরাউন্ডার কিরণ পোলার্ডও এই তালিকায় রয়েছেন এবং তিনিও ভারতীয়দের কাছ থেকে প্রচুর ভালোবাসা পান। আইপিএলের সময় তিনি তার গোটা পরিবারকে নিয়ে ভারতবর্ষে চলে আসেন। এছাড়া হার্দিক পান্ডিয়ার সাথে তার গভীর বন্ধুত্ব রয়েছে ও মিডল অর্ডারের এই জুটি বিপক্ষ দলের ক্ষেত্রে বড় বাধা হয়ে দাঁড়ায়।  

৪) ডেভিড ওয়ার্নার:

অস্ট্রেলিয়ার বিধ্বংসী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ভারতীয় সংস্কৃতির প্রতি আবেগ দেখিয়েছেন। বর্তমানে তিনি সানরাইজার্স হায়দ্রাবাদ দলের অধিনায়ক এবং আইপিএল চলাকালীন তিনি তাঁর পরিবারকে নিয়ে ভারতবর্ষে চলে আসেন।

Video Alert! David Warner wishes Junior NTR by shaking his leg to 'Pakka Local' mass number | Telugu Movie News - Times of India

বর্তমানে ওয়ার্নার টিকটক অ্যাপে যথেষ্ট সক্রিয় এবং ভারতবর্ষের বিভিন্ন সিনেমার গানে নাচানাচি করেন। সাক্ষাৎকারে তিনিও জানিয়েছেন, এই দেশটিকে তার দ্বিতীয় বাড়ি বলে মনে হয়।

৫) জন্টি রোডস:

সর্বকালের শ্রেষ্ঠ ফিল্ডার দক্ষিণ আফ্রিকার জন্টি রোডস ভারতবর্ষের প্রতি আবেগ ভালোবাসা দুটোই দেখেছেন। দীর্ঘদিন ধরে তিনি মুম্বাই ইন্ডিয়ান্স দলের ফিল্ডিং কোচ হিসেবে যুক্ত। সম্প্রতি সান্তাক্রুজের একটি মন্দিরের সমস্ত রীতিনীতি মেনে পূজারী হয়েছিলেন এবং দেরাদুনে যোগাসনে প্রশিক্ষণ নিচ্ছেন।

Meet India, Jonty Rhodes's newborn daughter - Cricket Country

আইপিএল চলাকালীন তার কন্যা সন্তান ভারতবর্ষে জন্মেছিল বলে তার নাম রাখেন ইন্ডিয়া। এছাড়াও তিনি বছরের অর্ধেক সময় দেরাদুনে কাটান এবং সেখানকার রীতিনীতি মেনে চলেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top