Connect with us

Cricket

২০২০ আইপিএলের পাঁচ ব্যর্থ ক্রিকেটারকে বেছে নিলেন বীরেন্দ্র শেহবাগ

আইপিএল ২০২০: মরুশহরে শেষ ঝড়টা তুলেছিল মুম্বাই ইন্ডিয়ান্স, পঞ্চম বারের মত খেতাব জিতে এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা টি-টোয়েন্টি দল। তবে প্রত্যাশামতো যারা একেবারেই পারফর্ম করতে পারেনি বীরেন্দ্র সেহবাগ সেই ব্যর্থ ক্রিকেটারদের বেছে নিয়েছেন তার “বীরু কি বৈঠক” ওয়েব শো-তে। এই তালিকায় রয়েছেন তিনজন অস্ট্রেলিয়ান ক্রিকেটার! চলুন পাঁচ ব্যর্থ ক্রিকেটারের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) অ্যারন ফিঞ্চ: (রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু)

Australian captain, Aaron Finch expresses delight to share the dressing  room with some impressive talent at

এই তালিকায় বীরু সবার প্রথমে নাম নিয়েছেন অ্যারন ফিঞ্চের। বিশ্বের অন্যতম সেরা টি টোয়েন্টি ব্যাটসম্যানের পারফরম্যান্স একেবারেই সাদামাটা ছিল। ১২ ম্যাচে ২২.৩৩ গড়ে তিনি করেছেন ২৬৮ রান। সর্বোচ্চ ৫২। বীরু জানিয়েছেন, ভেবেছিলাম এবার বোধহয় ঠাকুর মুখ তুলে তাকাবে, কিন্তু ব্যাঙ্গালোরের অভিশাপ কখনোই পিছু ছাড়লো না। 

২) আন্দ্রে রাসেল: (কলকাতা নাইট রাইডার্স)

No ground is big enough for me': Andre Russell's humble brag after RCB vs  KKR match in IPL 2019

গতবারের সবচেয়ে মূল্যবান ক্রিকেটার এবারের আইপিএলে জঘন্যতম পারফরম্যান্স করে এই তালিকায় সামিল হয়েছেন। ১০ ম্যাচে নাইটদের হয়ে করেছেন ১১৭ রান এবং ৬টি উইকেট। গত মরশুমে তার ব্যাটিং গড় ছিল ৫৬, কিন্তু এবার মাত্র ১৩! বীরু জানিয়েছেন, প্রতিটা ম্যাচে আশা জাগিয়ে হতাশ হতে হয়েছে কেকেআরকে, যে কারণে তারা প্লে-অফে উঠতে ব্যর্থ হয়।

৩) শেন ওয়াটসন: (চেন্নাই সুপার কিংস)

IPL 2020: CSK Have Got A Great Chance Of Winning Indian Premier League In  UAE, Says Shane Watson

এই তালিকায় আরো এক অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান সামিল হয়েছেন। শেন ওয়াটসন ১১ ম্যাচে ২৯.৯০ গড়ে ২৯৯ রান করেছেন। বীরু জানিয়েছেন, সিএসকের ফ্যানের মত আমারও ওয়াটসনের প্রতি আশা ছিল। কিন্তু তা শুরু হওয়ার আগেই শেষ হয়ে যায়। শেষমেষ ব্যর্থ হয়ে ক্রিকেটকে বিদায় জানিয়ে দেন।

৪) গ্লেন ম্যাক্সওয়েল: (কিংস ইলেভেন পাঞ্জাব)

Maxwell did not report drunken escapade during IPL 2017 to Anit-Corruption  Unit: Report

অস্ট্রেলিয়ান অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলের কাছে অত্যন্ত হতাশাজনক ছিল এই আইপিএল, তার পক্ষে ভুলে যাওয়াই ভালো। ১৩ ম্যাচে তিনি ১৫.৪২ গড়ে ১০৮ রান করেছেন। বীরু মজা করে বলেছেন, ম্যাক্সওয়েল মনে হয় প্রচুর বেতন নিয়ে ছুটি কাটাতে এসেছিল।

৫) ডেইল স্টেইন: (রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু)

IPL 2020: No cricket before IPL hurting Dale Steyn's variations, says Fanie  de Villiers

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার ডেইল স্টেইনের অত্যন্ত হতাশাজনক ছিল এবারের আইপিএল। তিন ম্যাচে নিয়েছেন মাত্র ১টি উইকেট। গড় ১৩৩! বীরু জানিয়েছেন, এক সময়ে স্টেনগানকে সবাই ভয় পেত কিন্তু এই মরশুমে দেখা যায়নি। উল্টে পাইপ গানের দেখা মিলেছে। যেভাবে মার খেয়েছে তা বিশ্বাস করা কঠিন। হয়তো পরের মরশুমে কেউ আর এই গানকে নেবে না বলে মনে হয়।

∆ “বীরু কি বৈঠক” ওয়েব শো:

Continue Reading
Click to comment

Trending ..

To Top