ক্রিকেট

আইপিএল নিলাম: আগামী ২০২০ এর চেন্নাই সুপার কিংসের সম্পূর্ণ দল

গতকাল প্রথমবারের মতো কলকাতায় আইপিএল নিলাম পর্ব শুরু হয়েছে। প্রতিবার বেঙ্গালুরুতে এর আগে আইপিএল নিলামের আসর বসতো। আইপিএলের অন্যতম শক্তিধর ফ্র্যাঞ্চাইজি সিএসকে অর্থাৎ চেন্নাই সুপার কিংস তাদের দলে নতুন ৫ জন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করেছে। প্রতিবারই এই দলটি দর্শকদের সেরা মনোরঞ্জন এবং অসংখ্য বিনোদন দিয়ে থাকে।

Image result for chennai super kings

এই দলের অধিনায়ক আজও অব্দি বদলে যায়নি, আইপিএলের শুরু লগ্ন থেকে মহেন্দ্র সিং ধোনি এই দলের অধিনায়ক। তার সাথে রয়েছেন কয়েকজন চেনা মুখ যারা দীর্ঘদিন ধরে হলুদ জার্সিতে চেন্নাই সুপার কিংসের হয়ে প্রতিনিধিত্ব করে আসছেন। তবে এবারে কয়েকজন নতুন খেলোয়াড়কে চেন্নাইয়ের হয়ে মাঠে লড়তে দেখা যাবে।

তিনবারের এই চ্যাম্পিয়ন দলটি সব সময় সুকৌশল অনুসারে তাদের অবশিষ্ট টাকার ফান্ড থেকে খেলোয়াড়দের নিয়ে আসেন। এরপরে যখন তারা নিজেদের দেশের হয়ে খেলে তাদের পারফরম্যান্স অনেকটাই বেড়ে যায় যেহেতু দুমাসের জন্য অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কিছুটা পরামর্শ তাদের আগামী দিনের জন্য পথ আরো প্রশস্ত হয়ে যায়। এবারে অস্ট্রেলিয়ার পেসার জোশ হ্যাজলউড, ইংল্যান্ডের স্যাম কুরান এবং কলকাতা নাইট রাইডার্স এর স্পিনার পীযূষ চাওলা এবং সাই কিশোর।

Related image

চলুন দেখে নিন চেন্নাই সুপার কিংসের সম্পূর্ণ নতুন দল:-
শারদুল ঠাকুর, কেএম আসিফ, দীপক চাহার, ইমরান তাহির, করুন শর্মা, হরভজন সিং, এন.কে. জগদীশন, মনু কুমার, মিচেল সান্টনার, রবীন্দ্র জাদেজা, লুঙ্গি নাগিদি, কেদার যাদব, ডোয়াইন ব্রাভো, রুতুরাজ গায়কওয়াদ, মুরালি বিজয়, ফাফ ডু প্লেসিস, সুরেশ রায়না, অম্বাতি রায়ডু, শেন ওয়াটসন এবং মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), জোশ হ্যাজলউড, স্যাম কুরান, পীযূষ চাওলা এবং সাই কিশোর।

অন্যদিকে এবারের আইপিএলের তিন বিদেশি খেলোয়াড় সর্বোচ্চ দাম পেয়েছে প্রায় ১০ কোটি টাকার উপর। কলকাতা নাইট রাইডার্স অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্সকে ১৫.৫ কোটি টাকা ব্যয় করে কিনেছে যা আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ দাম পেল এই ক্রিকেটার। অন্যদিকে, গ্লেন ম্যাক্সওয়েল ১০.৭৫ কোটি টাকা ব্যয় করে কিনেছে কিংস ইলেভেন পাঞ্জাব এবং রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১০ কোটি টাকা ব্যয় করেছে দক্ষিণ আফ্রিকার পেসার ক্রিস মরিসের জন্য।

আরও পড়ুনঃ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু নিলামে কিনেছে ৮ জন খেলোয়াড়, কেমন হলো তাদের দল

আরও পড়ুনঃ আইপিএল ২০২০: নিলামের পরে কেমন হলো কলকাতা নাইট রাইডার্স এর নতুন দল

error: Content is protected !!