ক্রিকেট

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু নিলামে কিনেছে ৮ জন খেলোয়াড়, কেমন হলো তাদের দল

গতকাল আইপিএলের নিলামের আসর বসেছিল কলকাতায়, এর আগে প্রতিবাদ বেঙ্গালুরুতে বসেছিল। আইপিএলে বিরাট কোহলির এই দলকে “দুর্ভাগ্যের দল” বলা যেতে পারে, কারণ তাদের দলে প্রতিভাবান খেলোয়ার থাকা সত্ত্বেও একবারের জন্য এখনো পর্যন্ত আইপিএল জয়ের শিরোপা লাভ করতে পারেনি। তাই এবার বিপক্ষ দলকে চ্যালেঞ্জ ব্যাঙ্গালোর যত শক্তিশালী টিম বানিয়েছে। এখনো পর্যন্ত তারা দুই বার ফাইনালে (২০০৯, ২০১৬) গিয়েও হার স্বীকার করেছে।

Related image

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পরবর্তী ১৩ তম আসরের নিলাম শেষ হয়েছে। এমন পরিস্থিতিতে প্রতিবছর শিরোপা দখলের লক্ষ্য নিয়ে মাঠে নামা আরসিবি দল নির্বাচনীভাবে নিলামে শক্তিশালী খেলোয়াড়দের কিনেছে। দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্রিস মরিসকে ১০ কোটি টাকায় কিনেছে। এছাড়াও অস্ট্রেলিয়ান বিখ্যাত ব্যাটসম্যান তথা অধিনায়ক অ্যারন ফিঞ্চ, কেন রিচার্ডসন এবং তরুণ ক্রিকেটার জোশুয়া ফিলিপ এবং ঘরোয়া ক্রিকেটে খেলা কর্ণাটকের ফাস্ট বোলার পবন দেশপাণ্ডেকে তাদের দলে শামিল করেছে।

Image result for chris morris South Africa

২০১৩ সাল থেকে আইপিএলে এই দলটি কে নেতৃত্ব দিচ্ছেন জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি কিন্তু এখনো পর্যন্ত একবারও চ্যাম্পিয়ন হতে পারেনি এর পিছনে রয়েছে একটি বড় কারণ। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, এই দলটিতে প্রতিবারই আত্মবিশ্বাসের অভাব দেখা দিয়েছে। শুরুতেই তারা ম্যাচ গুলি হারতে থাকে এবং তারপরে যখন লিগে টিকে থাকার জন্য তাদের পক্ষে খুব কঠিন হয়ে যায়। তাই এবার আরসিবি এই খেলোয়াড়দের নিয়ে আত্মবিশ্বাসের সাথে মাঠে নামতে চলেছে।

আরসিবি দল থেকে বাদ গিয়েছে: মার্কাস স্টোনিস, শিমরন হেটমায়ার, অক্ষদীপ নাথ, নাথান কোল্টার-নাইল, কলিন ডি গ্র্যান্ডহোমে, প্রিয় রে বর্মণ, টিম সাউদি, কুলবন্ত খেজাদিয়া, হিমাট সিং, হেনরিক ক্ল্যাসেন, মিলিন্দ কুমার।

আরসিবি নিলামে কিনেছে: অ্যারন ফিঞ্চ, জোশুয়া ফিলিপ, পবন দেশপাণ্ডে, ক্রিস মরিস, কেন রিচার্ডসন, ইশুরু উদানা, ডেল স্টেইন, শাহবাজ আহমেদ।

Related image

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এর পুরো দল:
বিরাট কোহলি (অধিনায়ক), মঈন আলী, যুজবেন্দ্র চাহাল, পার্থিব প্যাটেল, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, পবন নেগি, দেবদূত পাদিক্কাল, গুরকিরাত সিং মান, ওয়াশিংটন সুন্দর, শিবাম দুবে, নবদীপ সায়নী, এবি ডি ভিলিয়ার্স, অ্যারন ফিঞ্চ, জোশুয়া ফিলিপ (উইকেট-রক্ষক), পবন দেশপাণ্ডে, ক্রিস মরিস, কেন রিচার্ডসন, ইশুরু উদানা, ডেল স্টেইন, এবং শাহবাজ আহমেদ।

আরও পড়ুনঃ আইপিএল ২০২০: নিলামের পরে কেমন হলো কলকাতা নাইট রাইডার্স এর নতুন দল

আরও পড়ুনঃ আইপিএল নিলাম: আগামী ২০২০ এর চেন্নাই সুপার কিংসের সম্পূর্ণ দল

error: Content is protected !!