Connect with us

Cricket

ছয় বলে ৬টি ছক্কা হাঁকিয়েছেন ৪ ভারতীয় ব্যাটসম্যান, এক ওভারে সর্বাধিক রান ৩৯

যখনই ৬ বলে ৬ টি ছক্কা মারার কথা হয়, তখনি যুবরাজ সিংয়ের নাম অবশ্যই মনে আসে। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে যুবরাজ সিং ৬ বলে ছয়টি ছক্কা হাঁকান। মাত্র দুজনই ব্যাটসম্যান আন্তর্জাতিক ক্রিকেটে এই কৃতিত্ব অর্জন করেছেন। তবে ঘরোয়া ক্রিকেটের অনেক খেলোয়াড়ই আছেন যারা ৬ টি ছক্কা মেরেছেন। চলুন জেনে নেওয়া যাক সেই চার ব্যাটসম্যান সম্পর্কে-

১) রবি শাস্ত্রী: রবি শাস্ত্রী বর্তমানে ভারতীয় দলের প্রধান কোচ। রবি শাস্ত্রী ১৯৮৪ সালে রঞ্জি ট্রফি ম্যাচে বরোদা দলের স্পিনার তিলক রাজের এক ওভারে টানা ছয়টি ছক্কা হাঁকিয়েছিলেন।

Image result for Ravi Shastri batting

২) রবীন্দ্র জাদেজা: আন্তঃজেলা টুর্নামেন্টে আম্রবলির বোলার নীলম ভেজমুলার একটি ওভারে টানা ৬ টি ছক্কা মেরেছিলেন ভারতীয় দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার।

Image result for Ravindra Jadeja hit six

৩) যুবরাজ সিং: ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রডের এক ওভারে পরপর ৬টি ছক্কা হাঁকিয়েছিলেন ভারতীয় প্রাক্তন দলের খেলোয়াড় যুবরাজ সিং। হার্সেল গিবসের এরপর আন্তর্জাতিক ক্রিকেটে এটি ছিল দ্বিতীয়বার এবং টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এটি প্রথম।

Image result for Yuvraj Singh 6 sixes

৪) শার্দুল ঠাকুর: ভারতীয় ফাস্ট বোলার শার্দুল ঠাকুর স্বামী বিবেকানন্দ স্কুল এবং রাধাকৃষ্ণন স্কুলের মধ্যকার ম্যাচ চলাকালীন বিশাল ধ্রুবের একটি ওভারে টানা ৬ টি ছক্কা মেরেছিলেন।

Image result for Hardik Pandya 39 Run

প্রসঙ্গত, এক ওভারে সর্বাধিক রান সংগ্রহকারী ভারতীয় খেলোয়াড় হলেন হার্ডিক পান্ডিয়া। সইদ মুশতাক আলী টি-টোয়েন্টি টুর্নামেন্ট চলাকালীন একটি ম্যাচে দিল্লির বোলার আকাশ সুদানের এক ওভারে ৩৯ রান করেছিলেন তিনি। এই ওভারে ৫ টি ছক্কা এবং ১ টি চার মারেন। এছাড়াও অতিরিক্ত হিসাবে এই ওভারে ৫ রান এসেছিল

Continue Reading
Click to comment

Trending ..

To Top