Connect with us

ভারতীয় দলে ধোনিকে আর প্রয়োজন নেই সাফ বুঝিয়ে দিলেন এম. প্রসাদ

Cricket

ভারতীয় দলে ধোনিকে আর প্রয়োজন নেই সাফ বুঝিয়ে দিলেন এম. প্রসাদ

মহেন্দ্র সিং ধোনির ক্যারিয়ারের সূর্য একদম অন্তীম লগ্নে চলে গেছে। বিশ্বকাপ শেষ হবার পর থেকে তাকে আর কখনোই ভারতীয় দলের জার্সি গায়ে দেখা যায়নি তার পর থেকেই তার অবসর নিয়ে জল্পনা-কল্পনার হতে থাকে। তারপর তিনি সেনাবাহিনীর সাথে যোগ দিয়েছিলেন দুই মাস ছুটি চেয়ে। ওয়েস্ট ইন্ডিজ সফর বাদ দেন এরপর দক্ষিণ আফ্রিকা সিরিজের নিজেকে গুটিয়ে রাখেন।

গতকাল ঘোষিত হওয়া ভারতীয় দলে বাংলাদেশের সিরিজেও তার নাম প্রকাশিত হয়নি। যার ফলে তার দলে ফেরা নিয়ে একটি অনিশ্চয়তার লক্ষণ দেখা গিয়েছে। আর এই অনিশ্চয়তাটি আরও বেশি করে বুঝিয়ে দিয়েছেন ভারতীয় দলের নির্বাচন কমিটির প্রধান প্রসাদ। তিনি বলেছেন আগামী দিনের দিকে তাকিয়েই এখন তরুণদের ওপর বেশি জোর দিতে হবে।

Image

গতকাল বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজ দল ঘোষিত হওয়ার সময় ভারতীয় দলের প্রধান নির্বাচক এম. প্রসাদ সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন যে ভারতীয় দল মহেন্দ্র সিং ধোনিকে ছাড়াই এগিয়ে গিয়েছে। ধোনির উপর ভরসা করে ভারতীয় দল নেই এখন আর। তার ভাষায়, কিং কোহলির দল কে ভবিষ্যতের কথা ভেবেই তৈরি করা হচ্ছে আর সেখানেই সমস্ত নির্বাচকদের পছন্দের উইকেটকিপার ব্যাটসম্যান এখন রিপোর্ট ঋষভ পন্থ। সুতরাং এই প্রসঙ্গ থেকে উঠে আসছে ভারতীয় দল মহেন্দ্র সিং ধোনির উপর আর নির্ভরশীল না।

আরও পড়ুনঃ ক্রিকেট প্রেমীদের জন্য অত্যন্ত সুখবর! আবার মাঠে নামতে চলেছেন ধোনি

এদিকে বিরাট কোহলিকে বিশ্রামে পাঠিয়ে রোহিত শর্মার উপর নেতৃত্তের ভার দেওয়া হয়েছে। যদিও বিরাট কোহলি টেস্ট সিরিজে ফিরে এসে দলকে নেতৃত্ব দেবেন। বিশ্বকাপের পর আবার একবার ভারতীয় দলে জায়গা পেল না। মহেন্দ্র সিং ধোনি তবে এই বিষয়ে তিনি ভবিষ্যতের জন্য কি ভেবে রেখেছেন সেটা এখনো ধোঁয়াশা মধ্যে রয়েছে। এই বিষয়ে সৌরভ গাঙ্গুলী কথা বলবেন বলেছিলেন তারও কোনো ইঙ্গিত পাওয়া যায়নি।

আরও পড়ুনঃ বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজের জন্য ঘোষিত হল ভারতীয় দল

দল ঘোষণা হওয়ার পর সাংবাদিক সম্মেলনে ভারতীয় নির্বাচন দলের প্রধান এম. প্রসাদ ধোনির প্রসঙ্গে জানিয়েছেন যে, “এ বিষয়ে স্বচ্ছ থাকা পরিষ্কার যে বিশ্বকাপের পর থেকেই ধোনির বিকল্প হিসেবে ঋষভ পন্থকে ব্যবহার করছি। যদিও এখনো সে পুরোপুরি ভাবে অভিজ্ঞতা লাভ করেনি কিন্তু নিশ্চিত ও একদিন ম্যাচের সেরা হবে। সেই রকম একজন উইকেটকিপার কে নিয়েই এগিয়ে যাওয়া সম্ভব। আমরা সকলেই আশাবাদী ঋষভ পন্থ সফল হবেই।”

Continue Reading
Click to comment

Trending ..

To Top