ক্রিকেট

মিডল স্ট্যাম্প ভেঙে দিলেন বুমরাহ! জানিয়ে রাখলেন কবে ফিরছেন

বিশ্বের দুর্ধর্ষ বোলিং এর তালিকায় এখন সবার শীর্ষে রয়েছেন ভারতীয় পেসার জসপ্রীত বুমরাহ। বিশ্বকাপের দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন এরপর তিনি ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজে হ্যাটট্রিক করে পুনরায় প্রমাণ করেছিলেন তার বল সামলানো যে কোন ব্যাটসম্যানের পক্ষে সত্যিই কঠিন। বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেট এর প্রভাব ব্যাটসম্যানদের পক্ষে পড়লেও জসপ্রীত বুমরাহের বলে প্রহার করতে হিমশিম খেতে হয়। অর্থাৎ তিনি ডেথ ওভার স্পেশালিস্ট। শেষ দিকে বলে থেকে রান সংখ্যা কম থাকলেও তিনি অনায়াসে ডিফেন্ড করতে পারেন। আর এটাই তিনি বরাবরই করে এসেছেন।

Image result for Bumrah

জসপ্রীত বুমরাহের বোলিং এর লেন্থ এবং সুইংয়ের জন্য বিশ্বের কিংবদন্তি বোলাররাও তার প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। এমনকি ওয়াসিম আক্রম বলেছেন, তিনি ওর মধ্যে শৈশব খুঁজে পেয়েছেন। দুর্ভাগ্যবশত, তিনি পিঠের চোটের জন্য আপাতত দলের বাইরে রয়েছেন। কিন্তু তাকে ছাড়াই ভারতীয় অন্যান্য পেসাররা যেভাবে বিপক্ষ দলকে দমিয়ে রেখেছে, তাতে বুমরাহ যোগদান করলে আরো যে শক্তিশালী হবে তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুনঃ ইডেনের মতোই আরও ১টি ক্রিকেট স্টেডিয়াম হতে চলেছে, পরামর্শ সৌরভের

শেষবার তাকে খেলতে দেখা গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলতে এরপরে ভারত দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ খেলে। এই সময় তিনি ইংল্যান্ডে চিকিৎসাধীনে ছিলেন। আগামী ডিসেম্বরেও ভারত ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছে, যেখানে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি ওডিআই ম্যাচ খেলবে, এখানেও দেখা যাবেনা বুমরাহকে। জাতীয় দলের প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ জানিয়ে দিয়েছেন যে, বুমরাকে দেখা যাবে নিউজিল্যান্ড সফরে। আর এখন থেকেই তিনি ভালো রকম প্রস্তুতি নেওয়া শুরু করে দিয়েছেন।

আরও পড়ুনঃ ধোনি, রোহিত, কোহলিদের চাই! দাবি জানালো বাংলাদেশ ক্রিকেট বোর্ড

বছর তিনেক আগে (২০১৬ সালে) এই ভারতীয় পেসারের অভিষেক হয়েছিল জাতীয় দলে। এরপর তিনি ব্যাটসম্যানদের দুঃস্বপ্নের মতো হয়ে দাঁড়িয়ে আছেন। বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানরা বলের গতি সামলাতে হিমশিম খেয়ে যায়। আগামী নিউজিল্যান্ড সফরে ফেরার জন্য প্রস্তুতি নিয়ে নিয়েছেন এবং সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করেছেন যেখানে দেখা যাচ্ছে তিনি উইকেট এর মিডল স্টাম্প ভেঙে দিয়েছেন। তার বোনের গতির মাধ্যমে তিনি বিপক্ষ ব্যাটসম্যানের হুমকি দিয়ে রাখলেন যে তিনি খুব শিগগিরই ফিরে আসছেন। প্রসঙ্গত নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল তিনটি টি-টোয়েন্টি, তিনটি একদিনের ম্যাচ এবং দুটি টেস্ট ম্যাচ খেলবে আগামী ২০২০ সালের ২৪ জানুয়ারি থেকে।

error: Content is protected !!