Connect with us

Cricket

মহেন্দ্র সিং ধোনির দলে ফেরা শর্তের উপর নির্ভর করছে, জানলেন রবি শাস্ত্রী

এমএস ধোনির ভবিষ্যত এখন ক্রিকেট মহলে একটি বড় বিতর্কের বিষয়। ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রী জানিয়েছেন, প্রাক্তন ভারতীয় অধিনায়কের ভবিষ্যত জানতে আইপিএল ২০২০ শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে বলেছেন। শাস্ত্রী আরও জানিয়েছেন যে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের ১৫ জনের দলটি আইপিএলের পরে চূড়ান্ত করা হবে এবং তিনি কিভাবে পারফর্ম করবেন সেই বিচারে তাকে দলে নিয়োগ করা হবে।

Image result for Ravi Shastri

সূত্র বলছে যে, “যদি এমএস তার ভবিষ্যতের বিষয়ে সিদ্ধান্ত নেয় তবে তা কেবল আইপিএলের পরে হবে। যেহেতু তিনি একজন বড় খেলোয়াড়, তাই আপনি তার বিষয়ে অবসরের সিদ্ধান্ত নিয়ে কোন কথা বলতে পারেন না। ফিটনেসের দৃষ্টিকোণ থেকে তিনি ভাল অবস্থানে আছেন এবং তিনি গত এক মাস ধরে কঠোর পরিশ্রম করা, যদিও তিনি আইপিএলের আগে কত প্রতিযোগিতামূলক ম্যাচ খেলবেন সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।”

আরও পড়ুনঃ ইডেনের মতোই আরও ১টি ক্রিকেট স্টেডিয়াম হতে চলেছে, পরামর্শ সৌরভের

৩৮ বছর বয়সী ধোনি আইপিএলে চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব দিয়ে আসছেন। আগামী ৬ ডিসেম্বর থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হওয়া সীমিত ওভারের সিরিজেও খেলবেন না ধোনি। এই সিরিজে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে রয়েছে। জাতীয় নির্বাচন কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ ইতিমধ্যে স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে তাঁর কমিটি তাকে ছাড়ায় এগিয়ে গেছে এবং ধোনি ভালভাবেই জানেন যে যুবকদের সুযোগ দেওয়া উচিত। পরের বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে তাকিয়ে ঋষভ পান্তের মতো তরুণদের সুযোগ দেওয়া হচ্ছে।

Related image

আরও পড়ুনঃ ধোনি, রোহিত, কোহলিদের চাই! দাবি জানালো বাংলাদেশ ক্রিকেট বোর্ড

এদিকে, ধোনি এখনও তার ভবিষ্যত সম্পর্কে কিছু প্রকাশ করেননি। তবে কিছুদিন আগে তিনি ঝাড়খণ্ড অনূর্ধ্ব -২৩ দলের সাথে অনুশীলন করে রাঁচিতে হাজির হয়েছিলেন। এটি আবারও মাঠে ফেরার আশা বাড়িয়ে তোলে। তবে, বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেছিলেন যে ধোনি তার যে পদমর্যাদা অর্জন করেছেন তার প্রাপ্য তাকে সম্মানিত করা হবে। একই সঙ্গে, তিনি তার তাত্ক্ষণিক অবসর সম্পর্কে জল্পনাও প্রত্যাখ্যান করেছিলেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top